20 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
বিনোদন

চলে গেলেন অভিনেত্রী শর্মিলী আহমেদ

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ। শুক্রবার (৮ জুলাই) সকাল ৯টার দিকে নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়েন এ বর্ষীয়ান অভিনেত্রী। তাকে দ্রুত একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিষয়টি তার পারিবারিক সূত্র থেকে মোনা চৌধুরী জানিয়েছেন। তিনি অনেকদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। ক্যারিয়ারের শুরুতে শর্মিলী আহমেদ ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। পরবর্তীতে ছোট পর্দার মা, দাদি চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন।

১৯৪৭ সালে জন্ম নেয়া এ জনপ্রিয় অভিনেত্রী অভিনয় শুরু করেন মাত্র চার বছর বয়স থেকে। এখন পর্যন্ত প্রায় চারশ নাটক ও দেড়শ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। সবার মন জয় করেছেন সাবলীল অভিনয় দিয়ে।

১৯৬৪ সালে তিনি তার অভিনয় পেশা শুরু করেন। বেতারের মাধ্যমেই ক্যারিয়ারের সূচনা ঘটেছিল তার। তিনি বাংলাদেশের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’-তে অভিনয় করেন। ১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আগুন’ সিনেমায় মায়ের ভূমিকায় প্রথম অভিনয় করেন তিনি।

Related posts

‘ব্যাচেলর কোরবানি’ টানা ৩৩ ঘণ্টা শুটিংয়ে শেষ হলো

admin

বিয়ে হয়নি, আংটিও পরিনি: সুস্মিতা সেন

Asha Mony

আসছে ‘বদমাইশ পোলাপাইন’ সিজন ৪

Asha Mony