20 C
Dhaka,BD
January 27, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

হরতাল-অবরোধ ছাড়া সরকার পতন হবে না: মির্জা আব্বাস

হরতাল, অবরোধ ছাড়া সরকার পতন হবে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন- প্রেস ক্লাব আর নয়াপল্টনে আমাদের মনে হয় সীমানা নির্ধারিত হয়ে গেছে। এর বাইরে যেতে না পারলে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরানো যাবে না। নেতাকর্মীদের বাইরে বের হতে হবে।

সোমবার (৮ জুলাই) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম হত্যার প্রতিবাদে সমাবেশে তিনি এসব কথা বলেন।

আগামী দিনে যে কোনো আন্দোলনে সামনের সারিতে থাকার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, নেতাকর্মীরা যখন রাজপথে থাকবেন আমরা তখন তাদের একা ছেড়ে দেবো না। তাদের সঙ্গে মিছিলের সামনের সারিতে অ়ভিভাবক হিসেবে থাকবো।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, গত তিন বছরে ৫৩ হাজার কোটি টাকা কুইক রেন্টালের নামে বিদেশে পাচার করা হয়েছে। তহবিল খালি হয়ে গেছে। বাংলাদেশ ব্যাংকের ৮ হাজার কোটি টাকা পাচার করে তহবিল খালি করে দেওয়া হয়েছে।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আমিন মজনু, উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা দক্ষিণ মহানগরের সদস্য ইশরাক হোসেন, সাবেক যুবদল নেতা নেওয়াজ আলী, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।

Related posts

‘নগদ’ ডিস্ট্রিবিউটরদের অর্থ লেনদেনের নিরাপত্তা দেবে সিএমপি

Asha Mony

পরিমাপে তেল কম দেওয়ায় পেট্রলপাম্পের সামনে যুবকের অবস্থান

Asha Mony

বাসভাড়া পুনর্নির্ধারণে বিকেলে বৈঠক

Asha Mony