19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

‘সাম্প্রদায়িক ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে আলোর পথে নিতে হবে’

সাম্প্রদায়িক শক্তি দেশে এখনো ষড়যন্ত্র করছে, এই ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে আলোর দিকে নিয়ে যেতে হবে। রোববার (১৪ আগস্ট) রাতে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ আয়োজিত আলোর মিছিল পূর্ব সমাবেশে বক্তারা একথা বলেন।

এরপর মিছিলটি রাজধানীর মানিক মিয়া এভিনিউ থেকে শুরু হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়। এসময় জাতির পিতার প্রতিকৃতির সামনে শপথগ্রহণ ও ১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ এবং মোনাজাত করা হয়।

বক্তারা বলেন, বৈশ্বিক মন্দার এই সংকটকালে সুযোগ সন্ধানী ও দেশবিরোধীরা ঘোলা পানিতে মাছ শিকারের পাঁয়তারা করছে। এখন বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যবদ্ধ হতে হবে, দেশদ্রোহীদের ষড়যন্ত্র রুখে দিতে হবে।

যে পথে ঘাতকের ট্যাঙ্ক ধানমন্ডির ৩২ নম্বরে গিয়ে জাতির পিতাকে সপরিবারে হত্যা করে সে পথে বীর মুক্তিযোদ্ধার সন্তানরা প্রতিবছর প্রজ্বলিত মশাল হাতে নিয়ে আলোর মিছিল করে। ২০১১ সাল থেকে এ কর্মসূচি পালন হয়ে আসছে। জাতির পিতার ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এবার তারা ৪৭টি মশাল নিয়ে এই মিছিল করে।

আলোর মিছিলের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। এছাড়া আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক শ্রী মৃণাল কান্তি দাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শাজাহান খান বলেন, আমরা এই দেশকে কখনোই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের হতে যেতে দিতে পারি না। তারা মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসের চেষ্টা করছে। ৭৫’র পর ২১ বছর এই চেষ্টা চলেছে। কিন্তু প্রতিবারই মুক্তিযোদ্ধার সন্তানরা তা প্রতিহত করেছে।

তিনি বলেন, আজ মুক্তিযোদ্ধার সন্তানদের হাতে আলো জ্বলবে। এর মাধ্যমে দেশ থেকে অন্যায়-অবিচার ও সাম্প্রদায়িকতা দূর হবে। তৈরি হবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

প্রধান অতিথির বক্তব্যে মৃণাল কান্তি দাস বলেন, তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, বাংলাদেশকে বিশ্বের বুকে সন্ত্রাসী দেশ হিসেবে প্রমাণ করতে চায়। তারা আরেকটি ১৫ আগস্ট সৃষ্টি করতে চায়। কিন্তু এদেশে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও তাদের প্রজন্মরা বেঁচে থাকতে তাদের এই আশা কোনো দিন পূরণ হবে না।

মিছিলের আগে আয়োজিত পথসভায় সভাপতিত্ব করেন আমরা মুক্তিযোদ্ধার সন্তানের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেন। তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তি দেশে এখনো ষড়যন্ত্র করছে, এই ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে আলোর দিকে নিয়ে যেতে হবে।

এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশকে অন্ধকারে নিমজ্জিত করার যে চক্রান্ত শুরু হয়েছিল আমরা প্রতিবার শপথ নিই, সেই চক্রান্ত নস্যাৎ করার।

পথসভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সাংগঠনিক সম্পাদক এ বি এম সুলতান উদ্দিন আহমেদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের প্রেসিডিয়াম সদস্য ও শহীদ সংসদ সদস্য নূরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, শফিউল বারী রানা, আনোয়ার হোসেন বাবু, সহ-সভাপতি মিজান রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন উর রশীদ রনি, আল আমিন মৃদুল, ইঞ্জিনিয়ার এনামুল হক মনির, আজহারুল ইসলাম অপু, সাংগঠনিক সম্পাদক আলমগীর কবির সরকার, কামরুল ইসলাম রাসেল, সহ-সাংগঠনিক সম্পাদক গোলজার হোসেন, শিল্প ও বাণিজ্য সম্পাদক হাফিজুল ইসলাম মুন্না, দপ্তর সম্পাদক শিহাবুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আল ইমরান শিকদার, সম্পাদক মণ্ডলীর সদস্য আনিসুর রহমান মোল্লা ও শাহরিয়ার শের খান, সিলেট জেলা সভাপতি আতাউর রহমান, চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক আশেক রসুল খান বাবু ও চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক আবুল কাশেম।

Related posts

শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী আজ

Asha Mony

দেশ ধ্বংসে নানামুখী ষড়যন্ত্র চলছে: শিল্প প্রতিমন্ত্রী

Asha Mony

কর্মশালায় যোগ দিতে যুক্তরাজ্য গেলেন স্পিকার

Asha Mony