27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

সাংবাদিক জুয়েল-আজাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারে আলটিমেটাম

সাংবাদিক জুয়েল ও আজাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারে আলটিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা। আগামী সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। একই সঙ্গে নির্যাতনের শিকার সাংবাদিকের দায়ের করা মামলার অভিযোগপত্র দ্রুত দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

বক্তারা জানান, জুয়েল ও আজাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে আইন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করা হবে। সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে ক্র্যাব, ডিআরইউ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজ) পক্ষ থেকে শিগগির ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় জুয়েল ও আজাদের বিরুদ্ধে ঠিকাদারি প্রতিষ্ঠান ভিক্টর ট্রেডিংয়ের স্বত্বাধিকারী কাওসার ভূঁইয়ার ভাই নাজমুল হাসান ভূঁইয়ার দায়ের করা মামলার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানান বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা।

আরও পড়ুন>> সংবাদ সংগ্রহে গিয়ে মারধরের শিকার সাংবাদিক, আটক ৮

সমাবেশ থেকে বলা হয়, কাউসার ও তার সহযোগিরা গত ২ আগস্ট সাংবাদিক জুয়েল ও আজাদের ওপর হামলা চালান। এতে তারা দুজন গুরুতর আহত হন। এ ঘটনায় কাওসার ও তার সহযোগিরা গ্রেফতার হয়ে এখন কারাগারে। কারাগারে বসেই তারা এখন দুই সাংবাদিককে হত্যার হুমকি দিচ্ছেন।

বক্তারা বলেন, সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর তারা এখন দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। কাওসার বাহিনীর সদস্যরা দুই সাংবাদিকের বাসা ও অফিসের সামনে মহড়া দিচ্ছেন।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিতে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক সরোয়ার আলম, র্যাক সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাংবাদিক নেতা মাহমুদুর রহমান খোকন, গোলাম মুজতবা ধ্রুব, দিপন দেওয়ান, রুদ্র রাসেল, জিয়া খান, নাদিয়া শারমিন, আবু দাউদ খান, সুশান্ত সাহা, আতাউর রহমান, ইসমাইল হোসেন ইমু প্রমুখ।

Related posts

টেকসই উন্নয়নের জন্য বিশ্বব্যাপী পোশাক ক্রেতাদের পছন্দ বাংলাদেশ

Asha Mony

ডলার কারসাজি ৬ ব্যাংকের ট্রেজারি বিভাগের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

Asha Mony

ছাড়পত্র ছাড়া স্যানিটারি পণ্য বিক্রি, ইউনিক সিরামিককে জরিমানা

Asha Mony