27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

শোক দিবসে বিজিবির চিকিৎসাসেবা ও খাদ্যসামগ্রী বিতরণ

জাতীয় শোক দিবসে সারাদেশে অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) । সোমবার (১৫ আগস্ট) দুপুর ৩টার দিকে রাজধানীর নবাবগঞ্জে নবাবগঞ্জ পার্কসহ সারাদেশে এ কর্মসূচি পালন করা হয়।

নবাবগঞ্জ পার্কে প্রায় হাজারো মানুষকে খাদ্যসামগ্রী দেওয়া হয়। খাদ্যসামগ্রী নিতে আসা লাকি বেগম নামের এক নারী জাগো নিউজকে বলেন, দুই মেয়ে আর স্বামী নিয়ে থাকি। এক পা হারিয়ে অনেক কষ্ট করে চলতে হয়। তাদের নিয়ে অনেক কষ্টে থাকি।

চকবাজারে কাজ করতেন আব্দুর রহিম। দুর্ঘটনায় কোমরে ব্যথা পান তিনি। স্ত্রী নিয়ে অনেকটা মানবেতর জীবন-যাপন করছেন জানিয়ে জাগো নিউজকে বলেন, আমার চার সন্তান। তাদের অনেক আগেই বিয়ে দিয়েছি। এখন স্ত্রী নিয়ে একাই থাকি। অসুস্থ হওয়ায় এখন আর কাজ করতে পারি না। খাদ্যসামগ্রী পেয়ে অন্তত দশ দিন খাবার নিয়ে চিন্তা করতে হবে না।

এদিকে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করেছে বিজিবি। চিকিৎসক দেখিয়ে চাহিদাপত্র অনুযায়ী অনেকে নিচ্ছেন ওষুধ।

চিকিৎসা নিতে মেয়েকে নিয়ে আসা রোজিনা আক্তার জাগো নিউজকে বলেন, মেয়ের পায়ের চুলকানি অনেক দিন ধরে। এর আগে অন্য চিকিৎসত দেখিয়েছিলাম, কিন্তু এখনো সারেনি। এখানে চিকিৎসক বিনামূল্যে দেখবে, তাই দেখাতে আসলাম।

কামরাঙ্গীরচর থেকে আসা মো. খোকন জাগো নিউজকে বলেন, অনেক দিন ধরে আমার হাতে এবং পায়ে ব্যথা। চিকিৎসক দেখিয়েছি এখনো ভালো হয় না। এখানে আবার আসলাম চিকিৎসক দেখাতে।

খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি পরিদর্শন করেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নুরুল আমিন। এসময় বিজিবির বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবির সদর দপ্তর পিলখানাস্থ ইউনিটসমুহসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, অন্যান্য সব ইউনিট পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর একটি আলোচনা সভা হয়।

Related posts

টিপু-প্রীতি হত্যা: মতিঝিল থেকে আরও দুজন গ্রেফতার

Asha Mony

ডেপুটি স্পিকারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

Asha Mony

আগস্টে রেমিট্যান্স এলো ১৯ হাজার ৩৬১ কোটি টাকা

Asha Mony