22 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

বিকেএমইএ সভাপতির সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি এ কে এম সেলিম ওসমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেএমইএ’র ঢাকা কার্যালয়ে বাংলাদেশের নিটওয়্যার শিল্পের সার্বিক পরিস্থিতি ও বাংলাদেশে ইতালির বিনিয়োগের বিষয়ে আলোচনা হয়।

এ সময় রাষ্ট্রদূতকে ফুল ও শুভেচ্ছা স্মারক দিয়ে স্বাগত জানান বিকেএমইএ সভাপতি। আলোচনায় উপস্থিত ছিলেন বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম ও পরিচালক ফজলে শামীম এহসান।

সেলিম ওসমান বলেন, বিশ্বে কোভিড-১৯ মহামারি আবারও বাড়তে শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় এই পরিস্থিতির মধ্যেও দেশের অর্থনৈতিক উন্নয়ন অব্যাহত রয়েছে এবং ২০২৩ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। সেক্ষেত্রে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ হিসেবে ইতালির সহযোগিতা বাংলাদেশের নিটওয়্যার খাতের জন্য গুরুত্বপূর্ণ।

এছাড়া ইতালিতে কীভাবে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ করা যায় সে বিষয়েও কথা বলেন বিকেএমইএ সভাপতি। সেই সঙ্গে ইতালির বিনিয়োগকারী ও নিটওয়্যার আমদানিকারকদের বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান তিনি।

Related posts

হাতিরঝিল থানায় আসামির আত্মহত্যা, দুই পুলিশ সদস্য বরখাস্ত

Asha Mony

ফেরিভাড়া বাড়ছে ২০ শতাংশ, বৃহস্পতিবার থেকে কার্যকর

Asha Mony

হাইড্রোজেন পার–অক্সাইড আমদানি করেনি তারা, কেয়া গ্রুপের দাবি

admin