27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
অর্থনীতি বাংলাদেশ

বন্যাক্রান্ত কর্মীদের ৫০ লাখ টাকা অনুদান দিচ্ছে ইউনিলিভার

ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল) সম্প্রতি দেশের বন্যাক্রান্ত সিলেট, বগুড়া ও মধ্য-উত্তরাঞ্চলে কোম্পানির বহির্ভাগ (আউটার কোর) দ্য ডিস্ট্রিবিউশন ফিল্ড ফোর্সের (ডিএফএফ) ক্ষতিগ্রস্ত কর্মী ও তাদের স্বজনদের সহায়তার জন্য স্বেচ্ছা অনুদান কর্মসূচি চালু করেছে।

এই উদ্যোগের আওতায় ইউবিএল’র কর্মীরা তাদের মাসিক বেতনের একটি অংশ আর্থিক অনুদান হিসেবে দিয়েছেন এবং প্রতিষ্ঠানটি আরও অর্থ-সহযোগিতা যোগ করে সর্বমোট ৫০ লাখ টাকার তহবিল গড়েছে।

বন্যায় ডিএফএফ’র ৫৫০ এর বেশি কর্মী ক্ষতিগ্রস্ত হয়েছেন। তারা নিরাপদ পানি ও বাসস্থানের মতো নিত্যপ্রয়োজনীয় চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছেন। এছাড়া অনেকে সহায়-সম্পত্তি, শস্য ও গবাদি পশু হারিয়েছেন এবং অসুস্থ হয়েছেন পানিবাহিত বিভিন্ন রোগে।

এই দুর্দশাগ্রস্ত সময়ে কর্মীদের পাশে দাঁড়াতে ইউবিএল জুলাই ও আগস্ট মাসজুড়ে তাদের ৫০ লাখ টাকার আর্থিক সহযোগিতা দেবে। এছাড়া কর্মীদের পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও গাম বুটসের (জলরোধী বুট) মতো সুরক্ষা সামগ্রীও দেবে প্রতিষ্ঠানটি।

ইউবিএল’র মানবসম্পদ বিভাগের পরিচালক সাকসী হান্ডা বলেন, ডিএফএফ ইউবিএল’র একটি অবিচ্ছেদ্য অংশ। বন্যার প্রভাব সত্ত্বেও তারা ব্যবসা-বাণিজ্য অব্যাহত রাখতে দায়িত্ব পালন করে গেছেন। ইউনিলিভারে আমরা কর্মীদের সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করতে বদ্ধপরিকর এবং প্রতিষ্ঠানের হয়েই আমরা ডিএফএফ’র কর্মীদের দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছি। কারণ কর্মীদের যত্ন নেওয়া মানেই ব্যবসায়ের যত্ন নেওয়া।

এছাড়া ডিএফএফ’কে সহযোগিতার জন্য ডিস্ট্রিবিউটররাও ক্ষতিগ্রস্ত শহরগুলোতে তাদের সহযোগিতার হাত প্রসারিত করেছেন। অদম্য কর্মীদলের ইউবিএল ডিএফএফ’র কর্মী ও তাদের পরিবারের সদস্যদের ধারাবাহিক নিরাপত্তা এবং কল্যাণে কাজ করে চলেছে, যোগ করেন সাকসী হান্ডা।

Related posts

মুদ্রার বিনিময় হার: ০৪ জুলাই ২০২২

Asha Mony

ঈদের আগে রেমিট্যান্সে জোয়ার, ৫ দিনে এলো ৫০০০ কোটিরও বেশি

Asha Mony

গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’

Asha Mony