20 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় অর্থনীতি মজবুত ভিতের ওপর: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের জাতীয় অর্থনীতি আজ মজবুত ভিতের ওপর দাঁড়িয়ে, সেটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের কারণে।

তিনি বলেন, একটি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের জন্য আধুনিক ও টেকসই দৃষ্টিভঙ্গির প্রয়োজন। সময়োপযোগী পরিবর্তনকে ধারণ করে তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করি।

মঙ্গলবার (৫ জুলাই) বিজিএমইএ আয়োজিত রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে ‘সাসটেইনেবিলিটি ভিশন ২০৩০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় বিজিএমইএর নতুন লোগো উন্মোচন করেন স্পিকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিডকালীন আরএমজি (রেডি-মেইড গার্মেন্টস) খাতে প্রণোদনা দিয়েছেন। বিরূপ পরিস্থিতিতেও দেশকে স্বাভাবিক রেখেছেন। সেটি আরএমজি খাতের বিকাশে সহায়তা করেছে। সদ্য সমাপ্ত ২০২১-২২ অর্থবছরে ৫২ বিলিয়ন ডলারের বেশি মূল্যের পণ্য রপ্তানির মাধ্যমে রপ্তানি আয়ে রেকর্ড সৃষ্টি হয়েছে। পোশাক রপ্তানি থেকে ৪২ দশমিক ৬১ বিলিয়ন ডলার আয় এ ধারাবাহিক উন্নতির সুফল।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বিজিএমইএর ৪০ বছরের সফল পথচলার কারণেই তৈরি পোশাক খাতে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় অবস্থানে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাতির পিতার জন্মশতবর্ষের সময় এমন অর্জন দেশকে গৌরবান্বিত করে। আন্তর্জাতিক বাজারে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে তিনি সব ধরনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

বিজিএমইএ সভাপতি ও জিয়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনটির সহ-সভাপতি মিরান আলী বিজিএমইএর নতুন লোগো ও কর্মপরিধি নিয়ে অডিও ভিজ্যুয়াল প্রেজেন্টেশন উপস্থাপন করেন। অনুষ্ঠানে সাবেক সভাপতি সালাম মুর্শেদি বক্তব্য রাখেন।

Related posts

সড়কে অবহেলাজনিত দুর্ঘটনা: ক্ষতিপূরণের জন্য তহবিল গঠনের দাবি

Asha Mony

বিশ্ববাজারে কমলেও দেশে ভোজ্যতেলের দাম কমছে না কেন?

Asha Mony

জুলাইয়ে বৈদেশিক ঋণ ছাড় ৪৮ কোটি ডলার, কমেছে পরিশোধ

Asha Mony