27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

ঈদের দ্বিতীয় দিনে দর্শনার্থী বেড়েছে চিড়িয়াখানায়

ঈদুল আজহার দিন মিরপুরের জাতীয় চিড়িয়াখানায় দর্শনার্থীর সংখ্যা ছিল কম। কুরবানির ব্যস্ততা শেষ করে অনেকেই ঘুরতে আসতে পারেননি নগরীর প্রধান বিনোদন কেন্দ্রটিতে। তবে ঈদের দ্বিতীয় দিন সোমবার (১১ জুলাই) দুপুরের পর দর্শনার্থীর চাপ বেড়েছে চিড়িয়াখানায়। দর্শনার্থীদের মধ্যে উল্লেখযোগ্য অংশ ছিল শিশু৷ বন্ধু-বান্ধব মিলেও অনেকে এসেছেন।

শিশুদের বিনোদনের কথা চিন্তা করেই গোটা পরিবার চিড়িয়াখানায় আসলেও দুপুরের তীব্র রোদে অস্বস্তির কথা জানিয়েছেন অভিভাবকরা। বানর, ইমু পাখি, বাঘ, সিংহ, জিরাফ এসব প্রানীর খাচার পাশে শিশুদের বেশি দেখা গেছে।

পুরান ঢাকার ব্যবসায়ী এরশাদুল এসেছিলেন স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে। দুপুর ১২টায় চিড়িয়াখানায় ঢুকে তিনি দুপুর ২টায় বের হয়ে যান। জাগো নিউজকে তিনি বলেন, আজকে অনেক রোদ। গতকাল আর আজ সকালে কুরবানির কাজ করে খুবই ক্লান্ত ছিলাম। তাই আজকে বেশিক্ষণ থাকতে পারলাম না। তবে মেয়েরা যা যা দেখতে চেয়েছিল, সবই দেখিয়েছি। তার ৮ বছর বয়সী মেয়ে মাদিহা জানান- জিরাফ, বাঘ, সিংহ দেখতে তার ভালো লেগেছে।

চিড়িয়াখানার ভেতরে এদিন হকারদের উৎপাত দেখা যায়নি। দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানার প্রবেশ মুখে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থাও ছিল।

জাতীয় চিড়িয়াখানার কিউরেটর মুজিবুর রহমান জাগো নিউজকে বলেন, গত রোজার ঈদের মতো দর্শনার্থী এবার হয়নি। আজকে প্রায় ৫০-৬০ হাজার দর্শনার্থী এসেছে৷

তিনি বলেন, ঈদের দিন কুরবানির একটা ব্যাপার থাকে ৷ সবার ব্যস্ততা থাকে পশু জবাই, মাংস কাটাকাটি ও বিলি-বন্টন নিয়ে। গতকাল ১০-১৫ হাজার দর্শনার্থী এসেছিল।

চিড়িয়াখানার ফটকে দায়িত্বরত কর্মচারী শাওন হোসেন বলেন, অন্যান্য বারের তুলনায় এবার দর্শনার্থীর সংখ্যা কম। দ্বিতীয় দিনে কুরবানি ও গরমের কারণে দর্শনার্থীর সংখ্যা কম হয়েছে।

Related posts

ডিজিটাল প্রতারণার ফাঁদে খোয়া যাচ্ছে লাখ লাখ টাকা

Asha Mony

আরও কমলো রিজার্ভ

Asha Mony

দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি আবদুল হামিদের অভিনন্দন

Asha Mony