19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

ঈদের দ্বিতীয় দিনও কোরবানি করতে গিয়ে আহত অর্ধশতাধিক রোগী হাসপাতালে

পশু কোরবানি করতে গিয়ে পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিনেও রাজধানী ঢাকা ও আশপাশে অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

সোমবার (১১ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত তারা শ্যামলীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হাসপাতালটির পরিচালক অধ্যাপক ডা. আবদুল গণি মোল্লাহ জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এবার অন্যান্য দুর্ঘটনার রোগী কম। গতকাল প্রায় আড়াইশ রোগী এসেছে। সবই এবার এসেছে কোরবানি করতে গিয়ে আহত রোগী। হাত কাটা, পা কাটা এমন রোগী৷ কোরবানি করতে একদিনের কসাই সাজতে গিয়ে এই হাল হয়েছে রোগীদের। ট্রমার রোগী কম এসেছে, ১০ শতাংশ এসেছে। ৯০ শতাংশ রোগী কোরবানির মাংস কাটতে গিয়ে, গরুর পায়ের লাথি, শিংয়ের গুতায় আহত হয়েছেন।

আজকেও একই ধরনের রোগী পাচ্ছেন জানিয়ে তিনি বলেন, গতকাল দু-তিনটা বাইক অ্যাক্সিডেন্ট ছিল। আজকে সেটাও কম। আজকের রোগীদের অধিকাংশই কসাইয়ের কাজ করতে গিয়ে আহত হয়েছেন। এছাড়া কোরবানির কাজে সহযোগিতা করতে গিয়ে কারো আঙুল, কারো হাত কেটেছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রতি বছর কোরবানির ঈদের দিন এমন ঘটনা ঘটে। এবারও তার ব্যতিক্রম হয়নি। রাজধানীতে দক্ষ কসাইয়ের অভাবে এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

এর আগে গতকাল (ঈদের দিন) রাজধানীতে পশু কোরবানি দিতে এবং মাংস কাটতে গিয়ে তিন শতাধিক মানুষ আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর ছিল। আহতরা পঙ্গু হাসপাতাল এবং ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

Related posts

জ্বালানির মূল্যবৃদ্ধি বিক্রি বেড়েছে বাইসাইকেলের

Asha Mony

সেলিম মাহমুদ : ষড়যন্ত্র বন্ধ করে শেখ হাসিনার কাছে ক্ষমা চান

admin

আকাশপথে কমছে যাত্রী, জেট ফুয়েলে ভর্তুকি চাইছেন ব্যবসায়ীরা

Asha Mony