27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
বাংলাদেশ

ইমিগ্রেশন সিল জাল করে ভারতে প্রবেশকালে আখাউড়ায় দুই যুবক গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের সিল জাল করে ভারতে প্রবেশকালে দুই যুবককে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। আটক যুবকরা হলেন: যশোর জেলার কেশবপুর উপজেলার বেগমপুর গ্রামের ধোনাই মোল্লার ছেলে জাহাঙ্গীর আলম (৩৫) ও একই জেলার মনিরামপুর উপজেলার খোঁজালিপুর গ্রামের জমসেদ আলী দফাদারের ছেলে শরিফুল ইসলাম (৩০)।

শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় তাদের আটক করা হয়। পরে রাত ১১টার দিকে ইমিগ্রেশন পুলিশ সিল জালিয়াতির অভিযোগে গ্রেফতার দেখিয়ে তাদের আখাউড়া থানায় সোপর্দ করেন। আখাউড়া ইমিগ্রেশন সূত্রে জানা যায়, আটক দুই যুবক বিকেলে ইমিগ্রেশন চেকপোস্টের শূন্যরেখায় দুই দেশের ফ্ল্যাগ ডাউন শেষ হওয়ার পর চেকপোস্টের বহির্গমনের গেট পার হয়ে আগরতলা স্থলবন্দরে প্রবেশ করেন। আগরতলা ইমিগ্রেশন পুলিশ পাসপোর্টের সিল দেখে সন্দেহ হওয়ায় তাদের আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ফেরত পাঠায়। এ সময় পাসপোর্টে দেয়া আখাউড়া ইমিগ্রেশনের সিলটি জাল হওয়ায় ইমিগ্রেশন পুলিশ জাহাঙ্গীর আলম ও শরিফুল ইসলামকে গ্রেফতার করে।

 
আখাউড়া ইমিগ্রেশন আরও জানায়, ওই দুই যুবক চলতি বছরের ২৬ জুলাই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে ইন্দোনেশিয়ায় যাওয়ার চেষ্টা করেন। ওই সময় ইমিগ্রেশন কর্তৃপক্ষ সন্দেহভাজন ভ্রমণকারী হিসেবে তাদের পাসপোর্ট অফলোড সিল দিয়ে দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করে। পরে তারা কৌশলে ভারতের ভিসা নিয়ে আখাউড়ার দালাল চক্রের মাধ্যমে আগরতলা স্থলবন্দরে পৌঁছায় ।
 

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ স্বপন চন্দ্র দাস  বলেন, ‘গ্রেফতার দুই যুবক আখাউড়া ইমিগ্রেশনের সিল জাল করে আগরতলা স্থলবন্দরে পৌঁছে যায়। পাসপোর্টের সিল দেখে আগরতলা ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হওয়ায় তাদের ফেরত পাঠিয়ে দেয়। পরে যাচাই-বাছাই করে সিলটি জাল বলে নিশ্চিত হই।  রাতেই তাদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি আইনে মামলা দিয়ে আখাউড়া থানায়  হস্তান্তর করি।’
 
আটক শরীফুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আগে থেকে মোবাইলের মাধ্যমে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ হয়। তিনি আমাদের আখাউড়া রেল স্টেশন থেকে চেকপোস্ট নিয়ে যান। এ সময় তার সঙ্গে আরও একজন ছিলেন। তারা আমাদের কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা, ২০০ ডলার এবং পাসপোর্ট নিয়ে যায়। পরে আমাদের সন্ধ্যায় ইমিগ্রেশন পার করে দেয়। ওরাই পাসপোর্টে সিল দেয়। আমাদের সঙ্গে একজন লোক যায়। পরে সিল সন্দেহ হলে আগরতলা ইমিগ্রেশন পুলিশ আমাদের ফেরত পাঠিয়ে দেয়।’ শরীফুল আরও জানান, অন্য দেশে যাওয়ার উদ্দেশ্যে তারা ভারতে যেতে চেয়েছিলেন।
 
আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার জানান, আখাউড়া ইমিগ্রেশন পুলিশ ওই দুই যুবককে আটক করে থানায় সোপর্দ করেছে। যে প্রতারক চক্র তাদের এখানে এনেছে, পুলিশ তাদের শনাক্তে অনুসন্ধান করছে। তাদের ধরার জন্য সর্বাত্মক অভিযান পরিচালনা করা হচ্ছে।

Related posts

পটিয়ায় গুলি করে মাকে হত্যার অভিযোগে ছেলে গ্রেফতার

Asha Mony

১৫ আগস্ট নিহত স্বজনদের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Asha Mony

যুদ্ধের কারণে জ্বালানির দাম বেড়েছে, এটা সাময়িক: তাজুল ইসলাম

Asha Mony