19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
জাতীয় বাংলাদেশ

আশ্বাস নয়, প্রাপ্য টাকা ফেরত চান আলেশা মার্টের গ্রাহকরা

অর্ডারের ৪৫ কার্যদিবসে পণ্য সরবরাহের আশ্বাসে আলেশা মার্ট থেকে বাইকের অর্ডার দিয়েছিল আমিনুল ইসলামসহ অনেক তরুণ। আমিনুল ইসলাম জানান, ৪৫ কার্যদিবস পার হওয়ার পর কোম্পানির সঙ্গে যোগাযোগ করলে তারা আমাদের চেক দেয়। এরপর চেকের তারিখ পার হয়ে গেলেও বারবার আশ্বাস দেয় টাকা ফেরত দেওয়ার। কিন্তু দেড় বছর পার হয়ে গেলেও টাকা ফেরত দিচ্ছে না তারা।

রোববার (২৪ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবনের সামনে আলেশা মার্ট কাস্টমার্স ফোরামের ব্যানারে ভুক্তভোগীরা তাদের জমা দেওয়া টাকা ফেরত চেয়ে মানবন্ধন করেন। এসময় তারা টাকা ফেরত চেয়ে প্রধানমন্ত্রী ও বাণিজ্য মন্ত্রণালয়কে এগিয়ে আসার আহ্বান জানান।

মানববন্ধনে কামরুল হাসান নামের এক ভুক্তভোগী জানায়, তিনি নিজের জমানো টাকা ও পরিবারের সদস্যদের থেকে টাকা নিয়ে প্রায় ৩২ লাখ টাকার পণ্যের অর্ডার দেয় আলেশা মার্টে। তিনি বলেন, এত টাকা একসঙ্গে দিয়ে এখন অসহায় পড়েছি। বার বার চেষ্টা করেও এ টাকার সুরাহা হচ্ছে না। আমাদের চাওয়া, প্রায় ৪ হাজার মানুষের এ টাকা যেন দ্রুত ফেরত দেওয়া হয়।

সাহেদ আহমেদ নামের অন্য আরেক ভুক্তভোগী জাগো নিউজকে বলেন, আমাদের দাবি একটা, আমাদের লাভ দিতে হবে না। আমাদের দেওয়া টাকা আমদের ফিরিয়ে দেওয়া হোক। আমরা গত ১৪ মাসেও এক টাকা ফেরত পাইনি। আমরা ই কমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশে (ই -ক্যাব) অভিযোগ জানিয়েছি। ভোক্তা অধিকারেও অভিযোগ জানিয়েছি।

আলেশা মার্ট কাস্টমার্স ফোরামের সভাপতি জানান, আমরা আর আশ্বাস চাই না। লোনের অজুহাত দিয়ে কিংবা চেক আমরা আর চাই না। আমরা আমাদের প্রাপ্য টাকা ফেরত চাই। আমাদের টাকা ফেরত না দিলে আমরা এ কর্মসূচি চালিয়ে যাবো।

Related posts

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি

Asha Mony

ভোক্তা স্বার্থবিরোধী অপরাধে ৪১ প্রতিষ্ঠানকে জরিমানা

Asha Mony

রাজশাহীতে যাত্রীবাহী বাস উল্টে নিহত ১

Asha Mony