27 C
Dhaka,BD
February 6, 2023
Uttorbongo
দেশজুড়ে রাজশাহী

রাবি ‘এ’ ইউনিটের বিষয়ভিত্তিক মেধাতালিকার ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের বিষয়ভিত্তিক মেধাতালিকার ফল প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দিনগত রাতে ‘এ’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এ’ ইউনিটে (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) উত্তীর্ণ প্রার্থীসহ পোষা কোটাধারী ভর্তিচ্ছুদের বিষয় পছন্দক্রম এবং মেধা স্কোরের ভিত্তিতে বিষয়ভিত্তিক ভর্তির জন্য চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে।

নির্বাচিত প্রার্থীদের আগামী ১ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৩টার মধ্যে কলা অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য কলা অনুষদ অফিসে, আইন অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের আইন অনুষদ অফিসে, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে, চারুকলা অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের চারুকলা অনুষদ অফিসে এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের জন্য নির্বাচিত প্রার্থীদের ইনস্টিটিউট অফিসে উপস্থিত হয়ে সাক্ষাৎকারসহ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে।

আরও বলা হয়েছে, আসন ফাঁকা থাকা সাপেক্ষে প্রস্তুত করা তালিকা থেকে মেধানুসারে পর্যায়ক্রমে ভর্তির জন্য প্রার্থী নির্বাচন করা হবে। আগামী ৮ সেপ্টেম্বর নির্বাচিত প্রার্থীর তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

jagonews24

ভর্তির জন্য মনোনীত প্রার্থীদের করণীয়-
১ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে ভর্তি ফরম পূরণ করতে হবে। নিজে পূরণকৃত ফরমটি অফসেট কাগজে স্বাক্ষরিত তিন কপি প্রিন্ট নিয়ে (এ-৪) সাইজের খামে পরীক্ষার্থীর নাম, বিভাগের নাম, রোল নম্বর লিখে অনুষদ অফিসে জমা দিতে হবে। এমনকি ওয়েবপেজে প্রদত্ত পদ্ধতিতে অনলাইনে ভর্তি বাবদ প্রয়োজনীয় টাকা জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, বিষয় পছন্দক্রম তালিকার প্রিন্ট কপি, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশীট, এইচএসসি মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে। সাক্ষাৎকার ও সনদপত্র সন্তোষজনক হলে স্বাক্ষরিত ভর্তি ফরমের দুই কপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশীট এবং এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড জমা দিতে হবে। এ ছাড়া ভর্তি প্রক্রিয়ার শুরুতেই নির্বাচিত প্রার্থীদের স্বাক্ষাৎকার স্ব স্ব অনুষদ অফিসে গ্রহণ করা হবে।

ভর্তি হওয়া ছাত্র/ছাত্রীদের মেধা স্কোর ও বিভাগ পছন্দের ক্রমানুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে। স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তনের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ভর্তি হওয়ার পর কোনো ছাত্র-ছাত্রী বিভাগ পরিবর্তন করতে না চাইলে তাকে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন বন্ধ করার জন্য চিফ কো-অর্ডিনেটর বরাবর আবেদন করতে হবে। বিষয়ভিত্তিক মনোনয়নের ফল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে দেখা যাবে।

Related posts

নেই বৃষ্টি, পাট জাগ দেওয়া নিয়ে দুশ্চিন্তায় জয়পুরহাটের কৃষকরা

Asha Mony

নওগাঁয় ধানের দাম বাড়লেও দুশ্চিন্তা কাটছে না কৃষকের

admin

চেকপোস্টে মামলা দেওয়ায় মোটরসাইকেল পোড়ালেন যুবক

Asha Mony