19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
দেশজুড়ে রাজশাহী

রাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম গোমস্তাপুরের মিটুল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘গ’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এতে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের মিটুল।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের ভর্তির পরীক্ষার সমন্বয়ক এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. সাহেদ জামান ২৩ হাজার ৯৯৫ জন ভর্তিচ্ছু মনোনীত করে এ ফল প্রকাশ করেন।এতে সর্বোচ্চ নম্বর ৯২.৭৫ পেয়ে প্রথম হন মিটুল। তবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়বেন না তিনি। ভর্তি হয়েছেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে।রাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম গোমস্তাপুরের মিটুল

মিটুল উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের নয়াদিয়াড়ী (নামোটোলা) গ্ৰামের আব্দুল করিমের ছেলে।

ভর্তি পরীক্ষায় সাফল্যের বিষয়ে মিতুল বলেন, প্রতিনিয়ত জীবনের সঙ্গে যুদ্ধ করে পড়ালেখা করেছি। ইচ্ছে ছিল বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার। এই ইচ্ছে আমার পূরণ হয়েছে। এতে আমি খুব আনন্দিত। এ আনন্দের কথা ভাষায় প্রকাশ করার মতো না। তবে আমার লক্ষ্য ছিল‌ ইঞ্জিনিয়ার হওয়া। কিন্তু বিষয় মনের মতো না হওয়ায় এখন ডাক্তারি পড়বো বলে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হয়েছি।

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ১০৩০, বুয়েটে -১৪৮৪ ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছি।

মিটুলের বাবা আব্দুল করিম বলেন, আমার ছেলেটা ছোট থেকেই খুব মেধাবী। তাকে লেখাপড়ার জন্য কখনো বলতে হয়নি। আমার চার ছেলে ও এক মেয়ে। তার মধ্যে মিটুল তৃতীয়।

তিনি আরও বলেন, আমি মূর্খ মানুষ। তাই অন্য ছেলে মেয়েদের তেমন লেখাপড়া করাতে পারিনি। এখন শুধু স্বপ্ন দেখি মিটুল বড় হয়ে একটা চাকরি করে সমাজের কাছে মাথা উঁচু করে দাঁড়াবে।

নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলী বলেন, মিটুল ছোট থেকে ভালো ছাত্র ছিল। তার পরিবারের লোকজনও বলতো বাড়িতে সব সময় লেখাপড়া করে মিটুল।

২০১৯ সালে গোমস্তাপুর নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয় থেকে এইচএসসি ও ২০২১ সালে নিউ গভ: ডিগ্রী কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল মিটুল।

Related posts

পাওনা টাকা চাওয়ায় বন্ধুকে কুপিয়ে হত্যা

Asha Mony

হঠাৎ ট্রেনে বগি কমিয়ে দেওয়ায় দুর্ভোগ চরমে ঢালারচরের যাত্রীদের

admin

লোডশেডিংয়ে বিপর্যস্ত সিরাজগঞ্জের তাঁতশিল্প

admin