20 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
রাজশাহী সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের মহাসড়কে গাড়ির চাপ বাড়লেও নেই যানজট

ঈদের ছুটিতে বাড়ি ফিরতে শুরু করেছেন ঘরমুখো মানুষ। নাড়ির টানে বাসের পাশাপাশি ট্রাক, পিকআপভ্যানসহ ব্যক্তিগত যানবাহনে চেপে বাড়িতে ফিরছেন তারা। এতে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত মহাসড়কের সয়দাবাদ, কড্ডার মোড়, নলকা, হাটিকুমরুল গোলচত্বরে এমন চিত্র দেখা যায়।

গাজীপুর থেকে সিরাজগঞ্জে আসা গার্মেন্টসকর্মী ইসহাক আলী বলেন, আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ছুটি হওয়ার সঙ্গে সঙ্গে চলে এসেছি। টাঙ্গাইল মহাসড়কে কিছুটা যানজট পেলেও বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড় থেকে কোনো যানজট পাইনি। এবছর বেশ আরামে পৌঁছে গেলাম, যা বিগত বছরগুলোতে পারিনি।

ঢাকার মিরপুর থেকে আসা হাসান মাহমুদের সঙ্গে হাটিকুমরুল গোলচত্বরে কথা হয়। তিনি বলেন, গ্রামের বাড়িতে ঈদ করার জন্য পরিবার নিয়ে এসেছি। বেশ আরাম-আয়েশে যথাসময়ে গন্তব্যে পৌঁছাতে পেরেছি। চিন্তায় ছিলাম হয়তো সেতু পশ্চিম পাড় থেকে না জানি কতো ঘণ্টা যানজটে আটকে থাকতে হবে। কিন্তু বাস্তবে দেখি ভিন্ন চিত্র, রাস্তায় গাড়ির চাপ আছে কিন্তু এক মিনিটের জন্যও যানজটে আটকে থাকতে হয়নি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান বিকেলে জাগো নিউজকে বলেন, ঈদের ছুটিতে ঘরমুখো মানুষ বাড়িতে ফেরার কারণে আজ সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ লক্ষ্য করছি। তবে মহাসড়কের কোথাও যানজট বা গাড়ির ধীরগতি সৃষ্টি হয়নি। তাছাড়া সেতু পশ্চিম পাড় থেকে শুরু করে সিরাজগঞ্জ মহাসড়কে বিভিন্ন স্থানে ৫৬৭ পুলিশ মোতায়েন করার রয়েছে। আশা করছি, এবছর কোনো জায়গায় যানজট হবে না।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক সালেকুজ্জামান খান সালেক জানান, মানুষের যাত্রা নিরাপদ করতে জেলা ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশ নিরলস কাজ করছে। মহাসড়কে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছি।

Related posts

রাজশাহীতে ফের আতঙ্ক ছড়াচ্ছে করোনা

Asha Mony

গ্রামের ভেতর এক টুকরো শহর!

Asha Mony

হাসপাতালে এমপি শহিদুল ইসলাম বকুল

Asha Mony