19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
নাটোর রাজশাহী

সার মজুত: ইউপি সদস্যের ৩০ হাজার টাকা জরিমানা

নাটোরের সিংড়ায় এক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতার বাড়িতে অবৈধভাবে সার মজুত করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান।

পুলিশ ও উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সালমারা গ্রামে অভিযান চালানো হয়। এসময় ইটালি ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মকলেছুর রহমানের বাড়িতে ৩৬৮ বস্তা সার অবৈধভাবে মজুত অবস্থায় পাওয়া যায়।

এসময় লাইসেন্স না থাকায় ও অবৈধভাবে সার মজুত রাখার অপরাধে ইউপি সদস্য মকলেছুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেইসঙ্গে আগামী দুইদিনের মধ্যে কৃষি কর্মকর্তার তদারকিতে ন্যায্যমূল্যে কৃষকদের মাঝে সার বিক্রির নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো. সেলিম রেজা, সিংড়া থানার উপ-পরিদর্শক মো. নুরে আলম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

ইউ পি সদস্য মো. মোকলেছুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে শালমারা বাজারে খুচরা সার বিক্রি করি। এবং সার বিক্রি করার জন্য একটি লাইসেন্সের আবেদনও করা আছে। তবে লাইসেন্স হাতে পাইনি।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান বলেন, কোনো অবৈধ মজুতদার কৃত্রিম সার সংকট না করতে পারে সেই লক্ষ্যে কাজ করছে উপজেলা প্রশাসন। অবধৈভাবে সার মজুত রাখায় ইউপি সদস্য মকলেছুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

Related posts

ভর্তিচ্ছুদের হোটেলে রাখতে গিয়ে ছিনতাইয়ের কবলে রাবি শিক্ষার্থী

Asha Mony

সিরাজগঞ্জে মাঠে পড়ে থাকা ব্যাগে মিললো ফুটফুটে নবজাতক

Asha Mony

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ৩ ফার্মেসির জরিমানা

Asha Mony