19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
রাজশাহী

রাবি ছাত্রী রিক্তা হত্যা : স্বামী ৩ দিনের রিমান্ডে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী রিক্তা আক্তার হত্যা মামলায় অভিযুক্ত রিক্তার স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৩ আগস্ট) রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ আসামির সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন নগরীর মির্জাপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) দীপ্ত কুমার সিং।

তিনি বলেন, মোছা. রিক্তা আক্তারের স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বির ভাষ্য অনুযায়ী, গত শুক্রবার (২৯ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে নগরীর বিনোদপুর এলাকার ধরমপুরে অবস্থিত তাদের ভাড়া বাসা থেকে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর রাত ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে রিক্তার শিক্ষক-সহপাঠী ও স্বজনদের দাবি, মৃত্যুটি আত্মহত্যা নয় বরং হত্যা। ফরেনসিক রিপোর্টের প্রাথমিক তথ্যেও রিক্তাকে শ্বাসরোধ করে হত্যার কথা বলা হয়েছে।

রিক্তার মৃত্যুর পরদিন ৩০ জুলাই তার বাবা লিয়াকত জোয়ার্দার নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা করেন। এরপর পুলিশি হেফাজতে থাকা রিক্তার স্বামীকে গ্রেফতার দেখায় পুলিশ।

রিক্তা আক্তার বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার জোতপাড়া গ্রামে। স্বামীর সঙ্গে ধরমপুরে এক ভাড়া বাসায় থাকতেন তিনি। তার স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বি রাবির ফলিত গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলার পোড়াহাটি গ্রামে। ২০২০ সালের ১০ জানুয়ারি তাদের বিয়ে হয়।

Related posts

নেই বৃষ্টি, পাট জাগ দেওয়া নিয়ে দুশ্চিন্তায় জয়পুরহাটের কৃষকরা

Asha Mony

স্কুলছাত্রীকে অপহরণ, বাবাসহ এসএসসি পরীক্ষার্থী কারাগারে

Asha Mony

রাজশাহীতে বাসচাপায় স্কুলছাত্র নিহত

Asha Mony