27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
রাজশাহী

রাজশাহী সিটি হাসপাতালের কার্যক্রম পুনরায় শুরু

রাজশাহী সিটি করপোরেশন পরিচালিত সিটি হাসপাতালের স্বাস্থ্যসেবা কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা সাড়ে ১১টায় নগরীর রানীনগর এলাকায় অবস্থিত সিটি হাসপাতালের কার্যক্রম আনুষ্ঠানিভাবে শুরু করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শুরুতে শোকাবহ আগস্ট স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এখন থেকে হাসপাতালটিতে সাধারণ রোগীদের সেবা, প্রজনন স্বাস্থ্যসেবা, প্রসবপূর্ব সেবা, প্রসবসেবা, নরমাল ও সিজারিয়ান ডেলিভারি সেবা, প্রসবপরবর্তী সেবা, ফ্যামিলি প্ল্যানিং সেবা, শিশুস্বাস্থ্য সেবা, চক্ষুসেবা, কিশোর-কিশোরী স্বাস্থ্যসেবা, চর্মরোগীদের সেবা, পুষ্টিসেবা, কোভিড-১৯ ভ্যাকসিন সেবা, সংক্রামক রোগ নিয়ন্ত্রণ, অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ, রোগ নিরূপণ সেবা, ডেন্টাল সেবা, স্বল্প খরচে প্যাথলজিক্যাল সেবা ও অ্যাম্বুলেন্সসেবা দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি করপোরেশন স্বাস্থ্যসেবায় সারাদেশের মধ্যে উল্লেখ্যযোগ্য অবস্থানে রয়েছে। ইপিআই কার্যক্রমে জাতীয়ভাবে পরপর ১০ বার দেশসেরা হয়েছি। এ অর্জন ধরে রেখে সিটি করপোরেশনের স্বাস্থ্যসেবা কার্যক্রম আরও বৃদ্ধি করতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

তিনি তার বক্তব্যে বলেন, মানুষের কঠিন সময়ে চিকিৎসকরা যতটা কাছাকাছি থেকে সেবা দিতে পারেন, অন্য পেশার কেউ তা পারেন না। করোনাকালীন সেই প্রমাণ আমরা পেয়েছি। সেসময় চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা দিয়েছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, জোন কাউন্সিলর উম্মে সালমা বুলবুলি, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা বেগম।

উপস্থিত ছিলেন রাসিকের সচিব মো. মশিউর রহমান, সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন আরা, ২৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী মাসুম, রাসিকের সিটি হাসপাতালের আবাসিক চিকিৎসক তারিকুল ইসলাম বনি, মেডিকেল অফিসার (জরুরি) ডা. তামান্না বাসার, ডা. উম্মুল খায়ের ফাতিমা প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।

Related posts

চলছে না অটোরিকশা, রাজশাহী শহরে নামলো ‘টমটম’

Asha Mony

সার মজুত: ইউপি সদস্যের ৩০ হাজার টাকা জরিমানা

Asha Mony

ডিবিসি নিউজের প্রযোজক আব্দুল বারীর দাফন সম্পন্ন

admin