20 C
Dhaka,BD
January 27, 2023
Uttorbongo
রাজশাহী

রাজশাহীতে ফের আতঙ্ক ছড়াচ্ছে করোনা

রাজশাহীতে ফের বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। দীর্ঘদিন নিয়ন্ত্রণে থাকলেও গত কয়েকদিন ধরে আতঙ্ক ছড়াচ্ছে এ ভাইরাস। ফলে বন্ধ হয়ে যাওয়া রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ‘করোনা ইউনিট’ আবারও চালু হয়েছে। গত তিনদিনে এখানে দুজন মারা গেছেন। রোগীর সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

হাসপাতাল সূত্র জানায়, ১২ মে রামেকের করোনা ইউনিটের শেষ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। রোগী না থাকায় ১৩ মে থেকে বন্ধ ঘোষণা করা হয় হাসপাতালের করোনা ইউনিট। তবে ঈদুল আজহার আগে রাজশাহীতে আবারও করোনার প্রকোপ দেখা দেয়। ফলে চলতি মাসের ৮ তারিখ থেকে আবারও চালু করা হয়েছে বিশেষ এ ওয়ার্ডটি। এটি চালুর পর থেকে রোগী ভর্তি শুরু হয়েছে। এর মধ্যে গত তিনদিনে এখানে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে।

সূত্র আরও জানায়, হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনযুক্ত ৩০ নম্বর ওয়ার্ডে ২৪টি শয্যা রয়েছে। সেখানে করোনা সন্দেহভাজন ছয়জন ও করোনা আক্রান্ত দুজন ভর্তি রয়েছেন।

এ বিষয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, রোগী না থাকায় আমরা করোনা ইউনিট বাতিল করে সাধারণ চিকিৎসার জন্য ছেড়ে দেই। তবে হঠাৎ করে করোনা বৃদ্ধির কারণে ঈদের আগে গত ৮ মে আবারও এ ইউনিটটি চালু করা হয়। এখানে গত ১৩ তারিখ থেকে রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এ দুদিনে এখানে দুজনের মৃত্যু হয়েছে। রোগী বাড়লে আগের মত ক্রমানুসারে করোনা ইউনিটে রূপান্তর করে করা।

এদিকে বৃহস্পতিবার (১৪ জুলাই) হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে রাজশাহী জেলার ৯ জন ও জয়পুরহাটের সাত জন। নমুনা পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ১৩ দশমিক ২৪।

Related posts

বগুড়ায় বঙ্গবন্ধু চত্বরে ককটেল বিস্ফোরণ

Asha Mony

গ্রিডে সমস্যা, রাজশাহীজুড়ে বিদ্যুৎ বিভ্রাট

Asha Mony

চেকপোস্টে মামলা দেওয়ায় মোটরসাইকেল পোড়ালেন যুবক

Asha Mony