20 C
Dhaka,BD
January 27, 2023
Uttorbongo
রাজশাহী

রাজশাহীতে অটোরিকশা চালক-মালিকদের ধর্মঘট প্রত্যাহার

রাজশাহীর ব্যাটারিচালিত অটোরিকশা চালক-মালিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। সোমবার (২৮ আগস্ট) বিকেল থেকে মহানগরীতে অটোরিকশা চলাচল শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, রাস্তায় আগের মতোই অটোরিকশা চলাচল করছে। তবে হঠাৎ করেই কেন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হলো- এ বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন চালকরা।

জলিল নামে এক অটোরিকশা চালক বলেন, সমিতির লোকেরা আমাদের গতকাল (রোববার) থেকে অটো চালাতে দেয়নি। অটো নিয়ে বের হলে যাত্রী নামিয়ে দিয়ে চাবি কেড়ে নিয়েছে। সমিতির নেতারা বলেছিল, তারা ভাড়া বৃদ্ধির দাবিতে আন্দোলন করছে, তাই অটো বন্ধ রাখতে হবে। ভাড়া বাড়ালেই কেবল অটো চালানো যাবে। কিন্তু আজ (সোমবার) বিকেলে দেখছি, অনেকেই অটো চালাচ্ছে। আমিও তাই গাড়ি বের করেছি।

এ বিষয়ে রাজশাহী মহানগর অটোচালক শ্রমিক সমিতির সভাপতি মফিজ উদ্দিন বলেন, গাড়ি বন্ধ রাখা সম্ভব নয়। রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনও বাইরে আছেন। তাই আমরা আপাতত গাড়ি চালানোর সিদ্ধান্ত নিয়েছি। বিকেল থেকে গাড়ি চলবে। পরবর্তীকালে আমরা এ বিষয় নিয়ে মেয়রের সঙ্গে আলোচনা করবো।

এদিকে, যাত্রীরা বলছেন- সিটি বাস সার্ভিস চালু হওয়ায় অটো মালিক ও চালকরা ধর্মঘট তুলে নিয়েছেন। কারণ বাস চলায় যাত্রীদের ভোগান্তি কমে গেছে, তাই আর ধর্মঘট দিয়ে আর লাভ হবে না।

মুক্তার হোসেন নামে এক যাত্রী বলেন, অটো মালিকরা ভেবেছিল, তারা সাধারণ মানুষকে জিম্মি করে ভাড়া বাড়াবে। কিন্তু সিটি বাস চালু হওয়ায় তারা ধর্মঘট প্রত্যাহার করেছে। কাল-পরশু দেখবেন, সিটি বাস বন্ধ করার জন্য তারা আন্দোলন করবে।

Related posts

সিরাজগঞ্জ মহাসড়কে ১৬ কিলোমিটার যানজট

Asha Mony

সিরাজগঞ্জে বোমা আতংকে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

Asha Mony

সাপের কামড়ে মৃত ব্যক্তিকে জীবিত করতে কবর থেকে তুলে ঝাড়-ফুঁক

Asha Mony