19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
বগুড়া রাজশাহী

বিশ্বজিৎ হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি বগুড়ায় গ্রেফতার

বগুড়ার শিবগঞ্জ থেকে চাঞ্চল্যকর বিশ্বজিৎ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলাউদ্দিনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। ২০১২ সালে বিশ্বজিৎ হত্যাকাণ্ডের পর থেকে তিনি পলাতক।

শুক্রবার (১৫ জুলাই) ভোরে উপজেলার বাজার সংলগ্ন শ্বশুর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ছোট ধাপ গ্রামের হবিবুর রহমানের ছেলে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকার কাজী নুরুল ইসলামের বাড়ি থেকে আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার রাতে স্ত্রীসহ এখানে বেড়াতে আসেন আলাউদ্দিন। আত্মগোপন করে তিনি কক্সবাজারের টেকনাফে একটি বেসরকারি সংস্থায় (এনজিও) কর্মরত ছিলেন। শুক্রবার রাতে কর্মস্থলে ফেরার কথা ছিল তার।

ওসি জানান, আলাউদ্দিনের স্ত্রী টেকনাফে একটি বিদেশি সাহায্য সংস্থায় চাকরি করেন। সেখানেই আলাউদ্দিনের সঙ্গে পরিচয় হলে ২০১৬ সালে তারা বিয়ে করেন। এর আগে আলাউদ্দিন গাজীপুরের একটি পোল্ট্রি ফার্মে চাকরি করতেন।

আলাউদ্দিন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতেন। তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ২০১২ সালে আলাউদ্দিন ওই বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের ছাত্র ছিলেন। ওই বছরের ৯ ডিসেম্বর সকাল সাড়ে ৯টার দিকে বাহাদুর শাহ পার্কের সামনে দর্জি শ্রমিক বিশ্বজিৎ দাসকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় বিশ্বজিতের ভাই উত্তম দাস ঢাকার সূত্রাপুর থানায় মামলা করেন। আলাউদ্দিন ওই মামলায় এজাহার নামীয় ৪ নম্বর আসামি ছিলেন। মামলা তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করলে ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক রায় ঘোষণা করেন। রায়ে ২১ আসামির মধ্যে ৮ জনের মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। সে সময় ২১ আসামির মধ্যে আটজন পুলিশের হাতে গ্রেফতার হন। বাকি ১৩ জন ঘটনার পর থেকে পলাতক।

Related posts

খায়রুন নাহার-মামুনের দাম্পত্য জীবন সুখের ছিল না: এসপি

Asha Mony

রাজশাহীর নতুন বাঁধে ভিড় বাড়ছে দর্শনার্থীর

Asha Mony

বগুড়ায় ফুটবল খেলবে রোবট!

Asha Mony