27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
নাটোর রাজশাহী

বিএনপি-জামায়াত দেশকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল: পলক

পঁচাত্তরের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা শেখ হাসিনাকে হত্যার নীলনকশা। বিএনপি-জামায়াত জোট সরকার আওয়ামী লীগ তথা বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার পরিকল্পনা করেছিল। মহান আল্লাহ পাক শেখ হাসিনাকে রক্ষা করেছিলেন।

রোববার (২১ আগস্ট) বিকেলে নাটোরের সিংড়া পৌরসভার বাসটার্মিনালে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারের দাবিতে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে গঠনের জন্য কাজ করেছেন। তিনি যদি আর ১০ বছর বেঁচে থাকতেন, তাহলে বাংলাদেশ অনেক আগেই উন্নত রাষ্ট্রে পরিণত হতো। মুক্তিযুদ্ধের চেতনায় এদেশ যাতে এগিয়ে যেতে না পারে সেজন্য সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল।

ঘাতকরা আজও বাংলাদেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিএনপি জোট এখনো তৎপর। বিএনপি সরকার যেভাবে আমাদের নেতাকর্মী হত্যার করেছে তার বিচার করতে হবে। তাদের ষড়যন্ত্র রাজপথে মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, লন্ডনে বসে তারেক রহমান বাংলাদেশকে আবারও জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছেন। এ সময় প্রতিমন্ত্রী ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুর্তজা বাবলু, সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, আওয়ামী লীগ নেতা বিশ্বনাথ দাস, অ্যাডভোকেট জিল্লুর রহমান প্রমুখ।

Related posts

ঈদের রাতে ছুরিকাঘাতে যুবক নিহত

Asha Mony

লোডশেডিংয়ে অর্ধেকে নেমেছে উৎপাদন, বিপর্যস্ত তাঁতশিল্প

Asha Mony

নওগাঁয় চার প্রতিষ্ঠানকে পৌনে ২ লাখ টাকা জরিমানা

Asha Mony