27 C
Dhaka,BD
February 6, 2023
Uttorbongo
বগুড়া রাজশাহী

বগুড়ায় দুই চাল ব্যবসায়ীর ৬ লাখ টাকা জরিমানা

বগুড়ার শেরপুরে অবৈধভাবে ধান-চাল মজুত ও কৃষি বিপণন লাইসেন্স না থাকা, পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করায় দুই চাল ব্যবসায়ীকে ছয় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২১ আগস্ট) রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের শেরুয়া বটতলা বাজার ও বাগড়া চকপোতা এলাকায় এই অভিযান চালানো হয়।

এতে নেতৃত্ব দেন শেরপুর উপজলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহ. শাহনুর জামান ও জান্নাতুল নাইম। এসময় বাজার পরিদর্শক আবু তাহের, খাদ্য পরিদর্শক ও জেলা পুলিশ এবং এপিবিএন বগুড়ার সদস্যরা সহযোগিতা করেন।

সোমবার (২২ আগস্ট) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আইন লঙ্ঘন করে বিপুল পরিমাণ ধান মজুত করা এবং নির্ধারিত সময়ের অধিক সময় ধরে ধান-চাল মজুত করায় শেরপুর উপজেলার চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদুর মালিকানাধীন বিসমিল্লাহ অটো রাইসমিলকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া বাগড়া চকপোতা এলাকায় অবস্থিত আলাল এগ্রো ফুড ও আলাল অটো রাইসমিলে কৃষি বিপণন লাইসেন্স না থাকায় এবং পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

Related posts

রাজশাহীতে করোনা উপসর্গে একজনের মৃত্যু

Asha Mony

উত্তরবঙ্গে বিপ্লবের হাতছানি বঙ্গবন্ধু রেল সেতুতে সুপার গতিতে চলবে ৬৮ ট্রেন

Asha Mony

সিরাজগঞ্জে ইউএনওর গাড়ি ভাঙচুর, এসিল্যান্ড আহত

Asha Mony