27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
পাবনা রাজশাহী

পাবনায় গৃহবধূ হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুরে এক গৃহবধূকে ধর্ষণে ব্যর্থ হয়ে শ্বাসরোধে হত্যার ঘটনায় টুটুল হোসেন (৩৬) নামে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ধর্ষণ চেষ্টার দায়ে পাঁচ বছর কারাদণ্ড অনাদায়ে ১০ হাজার টাকা জরিমানা এবং মরদেহ গুমের দায়ে দুই বছর কারাদণ্ড অনাদায়ে আরও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৮ আগস্ট) পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৭ সালের ১ নভেম্বর দুপুরে সাঁথিয়া উপজেলার চরপাইকরহাটি গ্রামের আলেয়া খাতুন বাড়ির পাশে লাকড়ি কুড়াতে যান। এসময় টুটুল তাকে একা পেয়ে ধর্ষণের চেষ্টা করেন। কিন্তু আলেয়া খাতুনের বাধার কারণে তিনি ব্যর্থ হন। একপর্যায়ে ওই যুবক তাকে শ্বাসরোধ করে হত্যা করেন এবং মরদেহ ধান খেতে লুকিয়ে রাখেন। এ ঘটনায় একই বছরের ৬ নভেম্বর সন্দেহভাজন আসামি হিবে টুটুলকে পুলিশ আটক করে। পরে তিনি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এবং তার দেওয়া তথ্য মতে, লুকিয়ে রাখা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত আলেয়া খাতুনের মেয়ে সাবানা আক্তার বাদী হয়ে সাঁথিয়া থানায় টুটুলের বিরুদ্ধে ওই বছরের ৭ নভেম্বর একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করা হয়। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

পাবনা আদালতের পাবলিক প্রসিকিউটর খন্দকার আব্দুর রকিব রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

Related posts

বগুড়ায় সড়কে ঝরলো ৮ প্রাণ

Asha Mony

রাজশাহীতে বেড়েছে ডিম-মুরগি-পেঁয়াজ-রসুনের দাম

Asha Mony

নুডলস খেতে গিয়ে শিশুর গলায় বিঁধলো সেফটিপিন

admin