27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
রাজশাহী

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

নওগাঁর নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে নফির শাহ (৫৮) নামে এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা-২ আদালতের বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, প্রায় ৩৫ বছর আগে নিয়ামতপুর উপজেলার রশিদপাড়া গ্রামের নফির শাহর সঙ্গে একই গ্রামের লতিফন ওরুফে লুৎফনের বিয়ে হয়। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে আছে। সাত বছর আগে নফির শাহ দ্বিতীয় বিয়ে করেন। এর পর থেকে কারণে অকারণে প্রথম স্ত্রী লতিফনকে নির্যাতন করতেন তিনি।

২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে নফির শাহ লতিফনের ভাতিজা সাইফুল ইসলামকে ফোন করে জানান, তার ফুফুকে কে বা কারা মেরে ফেলেছে। এরপর সাইফুল তার পরিবারের সদস্যদের জানালে তারা ঘটনাস্থলে যান। এসময় তারা লতিফনের শরীরে আঘাতের চিহ্ন দেখতে পান।

এ ঘটনায় নিহতের বড় ভাই মোজাম্মেল হক বাদী হয়ে পরদিন ২৮ সেপ্টেম্বর নফির শাহ ও তার দ্বিতীয় স্ত্রীকে আসামি করে নিয়ামতপুর থানায় হত্যা মামলা করেন। মামলায় বিচারিক কার্যক্রম শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় নফির শাহকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। সেইসঙ্গে তার ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

অপরদিকে, নফিরের দ্বিতীয় স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সামশুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

Related posts

বগুড়ায় বঙ্গবন্ধু চত্বরে ককটেল বিস্ফোরণ

Asha Mony

বিয়ের দাবিতে অনশন, ব্যর্থ হয়ে প্রেমিকের নামে ধর্ষণচেষ্টার মামলা

Asha Mony

রাজশাহীতে এবার ছুরিকাঘাতে রেলওয়ে কর্মচারী খুন

Asha Mony