27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
বগুড়া রাজশাহী

অর্থ আত্মসাৎ মামলায় কৃষি অফিসের নৈশপ্রহরী কারাগারে

বগুড়ার ধুনট উপজেলা কৃষি অফিসের নৈশপ্রহরী লুৎফর রহমানকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। তিনি অর্থ আত্মসাৎ মামলার ছয়মাসের সাজাপ্রাপ্ত আসামি।

রোববার (১৪ আগস্ট) দুপুরে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। লুৎফর রহমান সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কাচিহারা গ্রামের কেরামত আলীর ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় পাঁচ বছর আগে লুৎফর রহমান বগুড়ার শেরপুর উপজেলার এক ব্যবসায়ীর কাছ থেকে টাকা ধার নেন। পরবর্তীতে ওই ব্যবসায়ী তার কাছে টাকা ফেরত চাইলে তালবাহানা শুরু করেন। টাকা না পেয়ে ওই ব্যবসায়ী ২০১৯ সালে লুৎফর রহমানের বিরুদ্ধে বগুড়া আদালতে মামলা করেন।

২৮ জুলাই আদালত ওই মামলায় লুৎফর রহমানকে দোষী সাব্যস্ত করে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫ লাখ ১০ হাজার টাকা পরিশোধের নির্দেশ দেন। কিন্তু আদালতের রায়ের পর থেকে লুৎফর রহমান পলাতক ছিলেন। বাড়ি ফিরে আসার সংবাদ পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জাগো নিউজকে বলেন, বগুড়া আদালতের পরোয়ানা মূলে সাজার আদেশপ্রাপ্ত পলাতক আসামি লুৎফর রহমানকে গ্রেফতারের পর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ধুনট উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, নৈশপ্রহরী লুৎফর রহমানের বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হবে। চাকরি বিধিমোতাবেক দাপ্তরিক আদেশ অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related posts

জয়পুরহাটে ইউএনওসহ ৩২ জনের করোনা শনাক্ত

Asha Mony

নওগাঁয় অস্ত্র-গুলিসহ ১৬ মামলার আসামি গ্রেফতার

Asha Mony

সিংড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

Asha Mony