27 C
Dhaka,BD
February 6, 2023
Uttorbongo
দিনাজপুর রংপুর

৫২ শ্রমিক করোনা আক্রান্ত, বড়পুকুরিয়ায় ফের কয়লা উত্তোলন বন্ধ

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় অবস্থিত বড়পুকুরিয়া কয়লা খনির অভ্যন্তরে কর্মরত চীনা ও বাংলাদেশি ৫২ জন শ্রমিক করোনা আক্রান্ত। তাই শনিবার (৩০ জুলাই) থেকে ফের কয়লা উত্তোলন বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, ২৭ জুলাই বড়পুকুরিয়া কয়লা খনিতে নতুন কূপে কয়লা উত্তোলন কার্যক্রম শুরু করে কর্তৃপক্ষ। খনিতে ৩০০ জন চীনা ও ৪০০ জন বাংলাদেশি শ্রমিক অবস্থান করছিল। এদের মধ্যে ২৬ জুলাই ১৪৩ জন শ্রমিকের রেনডোম পরীক্ষা করা হয়। ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। পরে ২৮ জুলাই ২৯২ জন চীনা ও বাংলাদেশি ১৩ শ্রমিকের করোনার নমুনা নেওয়া হয়। এদের মধ্যে ৩৪ জন চীনা ও দুজন বাংলাদেশি শ্রমিকের করোনা পজিটিভ পাওয়া যায়।

বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সরকার জাগো নিউজকে বলেন, আমরা ২০ দিন আগে কয়লা থেকে প্রাথমিকভাবে কয়লা উত্তোলন শুরু করেছি। সাধারণ প্রথম সাত দিন প্রাথমিকভাবে কয়লা উত্তোলন করা হয়। পরে তা চূড়ান্তভাবে কয়লা উত্তোলন করা হয়। কিন্তু এরই মধ্যে কিছু শ্রমিক করোনা আক্রান্ত হয়েছে।

তিনি আরও বলেন, খনিতে যারা করোনা আক্রান্ত হয়নি, তাদের দিয়ে খনির প্রাথমিকভাবে কয়লা উত্তোলনের কুপের উন্নয়ন কাজ করানো হচ্ছে।

Related posts

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস কুড়িগ্রামের উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

Asha Mony

যাত্রী সেজে বাসে ডাকাতির ঘটনায় যুবক গ্রেফতার

Asha Mony

শিক্ষক-শিক্ষার্থী-ভবন নেই, দেওয়া হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি!

Asha Mony