20 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
কুড়িগ্রাম রংপুর

শ্লীলতাহানির চেষ্টা, অপমানে কিশোরীর আত্মহত্যা

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বখাটের অপমান সইতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে মিষ্টি আক্তার (১৬) নামের এক কিশোরী। রোববার (২১ আগস্ট) সকালের উপজেলার পূর্ব দেওয়ানের খামার গ্রামে এ ঘটনা ঘটে।

মিষ্টি আক্তার ওই গ্রামের ফেডারেশন পাড়ার মুকুল হোসেনের মেয়ে।

কিশোরীর মামা আদম আলী জানান, একটি প‍্যাকেজিং কারখানায় কাজ করতো মিষ্টি। কয়েকদিন আগে পাশের বাড়ির আছর উদ্দিনের বখাটে ছেলে নাঈম সরকার (২০) তাকে জড়িয়ে ধরে শ্লীলতাহানির চেষ্টা করেন। পরে বিষয়টি ইউপি মেম্বার সোহরাব আলীকে জানালে তিনি মীমাংসার জন‍্য একটি সালিশি বৈঠক করেন। কিন্তু বৈঠকে কোনো সমাধান না হওয়ায় মেম্বার আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন। এরপর থেকে নাঈমের পরিবার আইনি পদক্ষেপ না নিতে ভয়ভীতি ও হুমকি দেন।

তিনি আরও জানান, সকালে কাজে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হলে নাঈম ও তার পরিবারের সদস্যরা গালাগালি করে লাঠি দিয়ে মারার চেষ্টা করেন। এ অপমান সহ্য করতে না পেরে বাড়ি ফিরে ঘরের দরজা বন্ধ করে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে মিষ্টি।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) সোহরাব হোসেন জানান, শ্লীলতাহানির চেষ্টার বিষয়ে বৈঠক হয়। সেখানে কোনো সমাধান না হওয়ায় ভুক্তভোগী পরিবারকে আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল।

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, কিশোরীর মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন‍্য মরদেহ কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Related posts

কুড়িগ্রামে রাস্তা দখল করে বাউন্ডারি নির্মাণের অভিযোগ

Asha Mony

মা-বাবার কবরের পাশে চিরশায়িত ফজলে রাব্বী মিয়া

Asha Mony

বিয়েবাড়িতে ২০ টাকা বকশিশ দেওয়ায় মারামারি, বরসহ কারাগারে ৫

Asha Mony