19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
রংপুর লালমনিরহাট

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে প্রেস ক্লাবে মানববন্ধন

পেশাগত দায়িত্ব পালনকালে লালমনিরহাটে চার সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরাম (এলজেএফডি)।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (১২ আগস্ট) সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধিসহ চার গণমাধ্যমকর্মীর ওপর হামলা হয়। হামলার শিকার সাংবাদিকরা হলেন- যমুনা টিভির আনিসুর রহমান লাডলা, প্রথম আলোর আব্দুর রব সুজন, এখন টেলিভিশনের মাহফুজুল ইসলাম বকুল ও যমুনা টিভির ক্যামেরাপারসন আহসান।

মানববন্ধনে ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, সারাদেশে সাংবাদিকদের ওপর হামলা এখন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। লালমনিরহাটে সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অতিদ্রুত অভিযুক্ত সবাইকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।

ডিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম বলেন, সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। দ্রুত হামলারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলবে।

ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন, বারবার সাংবাদিকদের ওপর হামলা হচ্ছে কিন্তু যথোপযুক্ত শাস্তি হচ্ছে না। আমরা সরকারকে অনুরোধ করছি দ্রুত সাংবাদিকদের সুরক্ষায় আইন প্রণয়ন করুন, না হলে সাংবাদিক সমাজ ঘরে বসে থাকবে না।

ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্মল কুমার বর্মনের সঞ্চালনা ও সভাপতি শামসুল হক বসুনিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিইউএফজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি মোদাব্বের হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সদস্য মাহমুদুর রহমান খোকন, সাংবাদিক সমীরণ রায়, জয়নুল আবেদিন, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও এলজেএফডি সদস্য সাহেদুজ্জামান সাকিব, লালমনিরহাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স, লালমনিরহাট প্রেস ক্লাবের সদস্য তন্ময় আহমেদ নয়ন, সাংবাদিক মনিরুজ্জামান মনির প্রমুখ।

Related posts

৮ দিন পর হিলি দিয়ে আমদানি-রপ্তানি শুরু

Asha Mony

‘ছেলে হত্যার বিচার আল্লাহর ওপর ছেড়ে দিয়েছি’

admin

ভয়াবহ হচ্ছে ভাঙন, তিস্তার পানিতে বন্ধ ১০ প্রাথমিক বিদ্যালয়

admin