20 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
রংপুর লালমনিরহাট

রাতের আঁধারে ৩৫২ মাল্টা গাছ কাটলো দুর্বৃত্তরা

লালমনিরহাটের কালীগঞ্জে রাতের আঁধারে কৃষকের ৬ বিঘা মাল্টা বাগানের ৩৫২টি গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার (৪ জুলাই) দিবাগত গভীর রাতে উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কৃষক মমিনুর রহমান।

জানা গেছে, কয়েক বছর আগে বাগান মালিক মমিনুর রহমান লিজকৃত প্রায় ৬ বিঘা জমিতে মাল্টা, কমলা ও পেঁপে গাছ লাগান। মাল্টা গাছগুলোতে সামনের বছরই ফল আসার কথা। কিন্তু সোমবার রাতে বাগানের ৩৫২টি মাল্টা গাছ কেটে ফেলে রেখেছে দুর্বৃত্তরা। ঋণের টাকায় কষ্ট করে লাগানো গাছ এভাবে কেটে ফেলায় দিশাহারা হয়ে পড়েছেন কৃষক মমিনুর রহমান।

ক্ষতিগ্রস্ত বাগান মালিক মমিনুর রহমান বলেন, ‘আমার সঙ্গে কারও শত্রুতা নেই। কে এই সর্বনাশ করলো বুঝতে পারছি না। এই বাগান করতে গিয়ে ঋণগ্রস্ত আমি। কীভাবে আমি ক্ষতি পুষিয়ে উঠব জানা নেই। আমি ন্যায়বিচারের জন্য আইনের দ্বারস্থ হব।’

মমিনুর রহমানের বাবা নুরুল হক জানান, এই বাগানের মাল্টা গাছের চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত প্রায় ৮ লক্ষাধিক টাকা ব্যয় হয়েছে। আর কয়েক দিনের মধ্যে সব গাছে মাল্টা ধরতো।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসূল জানান, মাল্টা গাছ কেটে ফেলার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related posts

কুড়িগ্রামে বাড়তি দামেও মিলছে না সার

Asha Mony

বাদামে সফলতার স্বপ্ন দেখছেন কৃষকরা

admin

রংপুরে আবাসিক ২ ছাত্রকে বলাৎকার, শিক্ষক গ্রেফতার

Asha Mony