19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
রংপুর লালমনিরহাট

প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দিলেন তিস্তাপাড়ের আকন্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের টাকায় একটি ছাগল কিনে স্বাবলম্বী হন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তাপাড়ের হতদরিদ্র মোজাম্মেল হক আকন্দ। এরপর থেকে কৃতজ্ঞতাস্বরূপ প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দিয়ে আসছেন তিনি। গতবছরের মতো এবারও প্রধানমন্ত্রীর নামে একটি খাসি কোরবানি দিয়েছেন মোজাম্মেল হক।

সোমবার (১১ জুলাই) দুপুরে ঈদের দ্বিতীয় দিন ষষ্ঠবারের মতো উপজেলার গড্ডিমারী ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামে খাসি কোরবানি দেন তিনি।

খাসি কোরবানির শেষে প্রধানমন্ত্রী দীর্ঘায়ু কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন তালেব মোড় শাহী সোনা জামে মসজিদের ইমাম রমজান আলী।

খোঁজ নিয়ে জানা গেছে, কৃষক আকন্দ হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামের মৃত কেরামত আলী আকন্দের ছেলে। ২০১৫ সালে উপজেলায় তিস্তা নদীর গর্ভে জায়গা-জমি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন মোজাম্মেল হক আকন্দ। কোনো উপায় না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্যের আবেদন করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ হাজার টাকা অনুদান দেন তাকে।

অনুদানের ১৭ হাজার টাকায় ঘরবাড়ি মেরামতের কাজে লাগান আকন্দ। বাকি তিন হাজার টাকা দিয়ে একটি ছাগল কেনেন। এরপর থেকে তাকে আর পেছনে তাকাতে হয়নি। এখন ছোট-বড় মোট ১১টি ছাগল রয়েছে তার। ছাগল বিক্রির টাকায় একটি গরুও কেনেন তিনি। এরপর থেকে প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দিয়ে আসছেন আকন্দ।

মোজাম্মেল হক আকন্দ জাগো নিউজকে বলেন, ‘প্রতি বছরের ন্যায় এবারও ষষ্ঠবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে পালিত একটি খাসি কোরবানি করেছি। বিপদে প্রধানমন্ত্রী আমার পত্রের সাড়া দিয়েছেন। তাই আমি নিয়ত করেছি প্রতিবছর একটি করে খাসি কোরবানি করবো।’

মোজাম্মেল হক আকন্দের বড় ছেলে মিঠু বলেন, প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দেওয়ার বিষয়ে আমার বাবা নিয়ত করেছেন। তাই ষষ্ঠবারের মতো প্রধানন্ত্রীর নামে একটি খাসি কোরবানি করা হলো।

Related posts

কুড়িগ্রামে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

Asha Mony

পলাশবাড়ীতে ছাত্রলীগের বিক্ষোভ আ.লীগ নেতার বিরুদ্ধে

admin

ছাত্রলীগকর্মীকে নির্যাতন: কালীগঞ্জ থানার ওসি রসুলকে বদলি

Asha Mony