27 C
Dhaka,BD
February 6, 2023
Uttorbongo
কুড়িগ্রাম রংপুর

দাম কমায় ভারত থেকে পাথর-কয়লা আমদানি ফের বেড়েছে

ভারতে দাম কমায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর দিয়ে পাথর ও কয়লার আমদানি ফের বেড়েছে।

সোমবার (৮ আগস্ট) বিকেলে সোনাহাট স্থলবন্দরের পণ্য আমদানি-রপ্তানিকারক সমিতির সাধারণ সম্পাদক মো. মোস্তফা জামান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুরু থেকে এ স্থলবন্দরে কয়লা ও পাথরের চাহিদা অনেক বেশি। দাম বাড়ায় ভারত থেকে গত তিনদিন আমদানি কম ছিল। আজ দাম কিছুটা কমায় আমদানিও বেড়েছে।

সোনাহাট স্থল বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ভারতে পাথর ও কয়লার দাম বাড়ায় আমাদানিকারক প্রতিষ্ঠানগুলো পাথর ও কয়লা কিনতে কিছুটা অনীহা জানিয়েছিলেন। ফলে গত তিন দিন থেকে বন্দরে পাথর আমদানি ছিল খুবই কম। যেখানে প্রতিদিন ১০০-১৫০ ট্রাক আনলোড হতো, সেখানে ট্রাক আসছিল ৪০-৫০টি ট্রাক।

সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন সোনাহাট স্থলবন্দরের সভাপতি সরকার রাকিব আহমেদ জুয়েল জাগো নিউজকে বলেন, ‘সারাবছর কয়লা ও পাথরের চাহিদা বেশি থাকায় এ দুটি পণ্যের আমদানি ভালো হয়। তবে চাহিদা অনুযায়ী দেশ থেকে প্লাস্টিকের সামগ্রী ও কাপড়ের ঝুট ভারতে রপ্তানি করা হচ্ছে।’

কয়লা ও পাথর আমদানি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘গত কয়েক দিন ধরে ভারতে পাথর ও কয়লার দাম বেশি হওয়ায় আমদানি কিছুটা কম ছিল। তবে আজ থেকে দাম কিছুটা কমে যাওয়ায় আমদানি আবার বেড়েছে।

Related posts

হাতীবান্ধা সীমান্তে ইয়াবাসহ ভারতীয় নাগরিক গ্রেফতার

Asha Mony

শত্রুদের দেওয়া বিষে মরে ভেসে উঠলো ২৫ লাখ টাকার মাছ

Asha Mony

সেপটিক ট্যাংকে নেমে ৩ শ্রমিকের মৃত্যু

Asha Mony