27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
কুড়িগ্রাম রংপুর

কুড়িগ্রামে ঘন ঘন লোডশেডিংয়ে বিপর্যস্ত জনজীবন

কুড়িগ্রামে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগ, ঘন ঘন লোডশেডিংয়ের কারণে শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ব্যাহত হচ্ছে। ব্যবসা বাণিজ্যে নেমে এসেছে স্থবিরতা।

এদিকে গত কয়েকদিনের ভ্যাপসা গরমে জনজীবন যখন অতিষ্ঠ, তখন বিদ্যুতের এমন আসা-যাওয়ার লুকোচুরি খেলায় চরম বেকায়দায় পড়েছেন মানুষজন।

সোমবার (৪ জুলাই) জেলা সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের মাইদুল ইসলাম বলেন, সারা দিনে এখন পর্যন্ত ৫-৬ বার লোডশেডিংয়ের কারণে অটোরিকশার ব্যাটারি চার্জ দিতে পারিনি। রাতেও লোডশেডিং চলছে। মঙ্গলবার অটোরিকশা চালাতে না পারলে কিস্তির টাকা পরিশোধ করতে পারবো না।

নাগেশ্বরীর ভিতরবন্দ ইউনিয়নের ফটোকপি ও কম্পিউটার দোকানি আমিনুল ইসলাম বলেন, কিছু কাগজপত্র ফটোকপির কন্টাক্ট নিয়েছি। মঙ্গলবার গ্রাহককে সেগুলো দেবো বলে প্রতিশ্রুতি দিয়েছি। কিন্তু যেভাবে সারাদিন ধরে ঘন ঘন লোডশেডিং চলছে, তাতে করে মনে হয় নির্ধারিত সময়ে কাজ শেষ করা যাবে না।

ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী এলাকার সাইফুল ইসলাম বলেন, কয়েকদিন ধরে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং চলছে। অতিরিক্ত গরমের কারণে ছেলেমেয়েরা লেখাপড়া করতে পারছে না।

এবিষয়ে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আদিতমারি জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার মোস্তফা কামাল বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ও গ্যাস স্বল্পতার কারণে মূলত বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে।

Related posts

যুবদলের নেতাকর্মীদের ওপর ‘ছাত্রলীগ-যুবলীগের’ হামলা, গাড়ি ভাঙচুর

Asha Mony

নদীর ধারে বস্তাবন্দী অবস্থায় কিশোরী উদ্ধার

Asha Mony

শিক্ষক আছে শিক্ষার্থী নেই!

Asha Mony