19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
দিনাজপুর দেশজুড়ে রংপুর

মেয়ের বাল্যবিয়ে দিয়ে কারাগারে ইউপি সদস্য

নবম শ্রেণি পড়ুয়া মেয়ের বাল্যবিয়ে দেওয়ার অপরাধে দিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের মোতালেব হোসেন নামে এক ইউপি সদস্যকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩১ শে জুলাই) উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বোয়ালদাড় গ্রামে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরে আলম এই দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত ইউপি সদস্য মোতালেব ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। তার মেয়ে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গত ১৮ জুলাই নিজের মেয়ের বাল্যবিয়ে আয়োজন করেন ইউপি সদস্য মোতালেব হোসেন। ওইদিন বিষয়টি জানতে পেরে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। একই দিন রাতে গোপনে অন্য একটি স্থানে নিয়ে মেয়েকে বিয়ে দিয়ে বিষয়টি গোপন রাখেন মোতালেব।

রোববার সকালে বিষয়টির সত্যতা জানার জন্য ইউপি সদস্য মোতালেবকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তিনি মেয়েকে বাল্যবিয়ে দেওয়ার বিষয়টির সত্যতা স্বীকার করেন। পরে ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বিষয়টি সত্যতা নিশ্চিত করে ইউএনও নূরে আলম জাগো নিউজকে বলেন, গোপনে নাবালিকা মেয়েকে বাল্যবিয়ের বিষয়ে জিজ্ঞাসাবাদে ইউপি সদস্য নিজের দোষ স্বীকার করে স্বীকারোক্তি দিয়েছেন। এরপর তাকে বাল্যবিয়ে নিরোধ আইনের ৮ ধারা মোতাবেক ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এর একদিন আগে একই ইউনিয়নে বাল্য বিয়ের অপরাধে মেয়ের মা ও ভাইকে ছয়মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

Related posts

মহাসড়কে ট্রাকের ধাক্কায় প্রাণ গেলো পুলিশ সদস্যের

Asha Mony

শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বরখাস্ত

Asha Mony

জনপ্রতিনিধি থেকে সফল খামারি, মাসে আয় লাখ টাকা

Asha Mony