27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
দেশজুড়ে

ভারতের কাকদ্বীপে নিখোঁজ ৮৮ বাংলাদেশি জেলের সন্ধান

গভীর সমুদ্রে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ ৮৮ জেলের সন্ধান ভারতের কাকদ্বীপে পাওয়া গেছে। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১২টার দিকে ফিশিংবোট মালিক সমিতির সভাপতি মোস্তফা চৌধুরী  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৮ আগস্ট সমুদ্রে ঝড়ে নিখোঁজ হন ৪১টি ট্রলারের প্রায় চার শতাধিক জেলে। তাদের সন্ধানে সমুদ্র ও উপকূলে অভিযান চালাতে শুরু করি। দু-তিন দিনের মধ্যে অধিকাংশ জেলের সন্ধান পেলেও ১০টি ট্রলারের প্রায় ১১০ জেলে নিখোঁজ ছিলেন। পরে জানতে পারি ভারতে কিছু বাংলাদেশি জেলে আশ্রয় নিয়েছে। পরে কাকদ্বীপে ৮৮ জেলের সন্ধান পাই।

তবে ফিশিংবোট মালিক সমিতির সভাপতি জানিয়েছেন তিনি এখনো জেলেদের সঙ্গে কথা বলতে পারেননি। ভারতীয় পুলিশ হেফাজতে থাকা জেলেদের ফিরিয়ে আনতে সেখানকার পুলিশের সঙ্গে কথা বললেও কোনো সুফল মেলেনি।

মোস্তফা চৌধুরী আরও বলেন, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভারতে দ্রুত যোগাযোগ করা না হলে সেখানকার পুলিশ জেলেদের কারাগারে পাঠিয়ে দেবে।

এদিকে নিখোঁজ জেলেদের ফিরে আসার অপেক্ষার প্রহর গুনছেন স্বজনরা। তারা মানববন্ধনের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনাও করেছেন।

এ বিষয়ে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন  বলেন, ভারতে আশ্রয় নেওয়া জেলেদের ফিরে পেতে ট্রলার মালিক সমিতি থেকে তারা সাহায্য চেয়েছে। বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছি। জেলেদের ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Related posts

খুলল অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু

Asha Mony

রাবি ‘এ’ ইউনিটের বিষয়ভিত্তিক মেধাতালিকার ফল প্রকাশ

admin

নীলফামারীতে বজ্রপাতে প্রাণ গেলো দুই কৃষকের

admin