19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
চাঁপাইনবাবগঞ্জ দেশজুড়ে রাজশাহী

বৃষ্টিতে বিদ্যালয়ে হাঁটু পানি, শিক্ষাকার্যক্রম ব্যাহত

একটু ভারি বৃষ্টিতেই চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে হুজরাপুর মডেল একাডেমিতে হাঁটু পানি জমেছে। এতে ব্যাহত হচ্ছে শিক্ষাকার্যক্রম। সংশ্লিটরা বলছেন, বিদ্যালয়ে পয়ঃনিষ্কাশন পথ বন্ধ হয়ে যাওয়ায় এ জলাবদ্ধতা।

সোমবার (১ আগস্ট) বিকেলে হুজরাপুর মডেল একাডেমিতে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

হুজরাপুর মহল্লার বাসিন্দা আদরি বেগম বলেন, স্কুলের পাশের জমিটি উঁচু করে ভরাট করায় এমন জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের পাশের জমি উঁচু হওয়ায় পয়ঃনিষ্কাশন পথ বন্ধ হয়ে গেছে। এর ফলে পানি বের হতে না পেরে সামান্য বৃষ্টিতেই স্কুলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে ব্যাহত হচ্ছে শিক্ষাকার্যক্রম। গত তিনদিনের বৃষ্টিতে এমন অবস্থা হয়েছে। বিষয়টি আমি লিখিত ভাবে উপজেলা নিবার্হী কর্মকর্তা, রহনপুর পৌর মেয়র ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে জানিয়েছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে বিষয়টি জানিয়েছেন। উপজেলা নিবার্হী কর্মকর্তার সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান বলেন, পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এরইমধ্যে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর ও পৌর নির্বাহী প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। খুব শিগগির পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related posts

ঠিকানাহীন মানুষের জন্য ব্যারাক হাউজ হস্তান্তর করলো সেনাবাহিনী

Asha Mony

পঞ্চগড়ে প্রস্তুতি সভা পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে

admin

চালুর পরদিনই বন্ধ কোরবানির পশুবাহী বিশেষ ট্রেন

Asha Mony