20 C
Dhaka,BD
January 27, 2023
Uttorbongo
দেশজুড়ে রংপুর লালমনিরহাট

বিড়ম্বনা এড়াতে ইভিএমে ভোট দেওয়া শেখাচ্ছে পুলিশ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়ন পরিষদে চলছে ভোটগ্রহণ। সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে কেন্দ্রে ভিড় করছেন ভোটাররা। পুরুষের চেয়ে নারী ভোটারই বেশি। তবে প্রথমবার হওয়ায় ইভিএমে ভোট দিতে গিয়ে বিড়ম্বনায় পড়ছেন অনেকেই। তাদের সাহায্য করছেন কেন্দ্রে থাকা পুলিশ সদস্যরাও।

সরেজমিনে পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নে ভোটকেন্দ্রগুলোতে গিয়ে দেখা গেছে, আনসার ও পুলিশ সদস্যরা নারী বয়স্ক ভোটারদের ইভিএমে ভোট প্রদান করা দেখিয়ে দিচ্ছেন। অনেক কেন্দ্রে ইভিএমের সমস্যা থাকায় খুব ধীরগতিতে ভোট প্রদান করা হচ্ছে।

বাউরা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা আখিরুজ্জামান জানান, সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে ভোটাররা লাইনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোট প্রদান করছেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

দুপুর ১২টায় উপজেলার বাউরা আরাফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইভিএমের নমুনা হাতে নিয়ে নারী ভোটারদের কাছে গিয়ে ভোট দেওয়ার পদ্ধতি দেখিয়ে দিচ্ছিলেন পুলিশের এএসআই কাওসার হোসেন।

এএসআই কাওছার হোসেন জানান, অনেক নারী বয়স্ক ভোটাররাই এই পদ্ধতিতে ভোট দিতে জানেন না। তাই ইভিএমের নমুনা নিয়ে লাইনে গিয়ে তাদের দেখিয়ে দিচ্ছি, এতে ভোট প্রদান করা সহজ এবং দ্রুত হবে।

বাউরা আরাফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে আসা আসা জেলেখা খাতুন বলেন, ‘মেশিনে ভোট দিনো কিছুই বুঝল না, ভোট যে কই গেল? মেশিনের ভোট দিতে অনেক দেরি হয়।’

এই ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান, ১৪ জন সংরক্ষিত ও ৩৭ জন সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে যেন ভোটগ্রহণ শেষ হয় এমন দাবি প্রার্থী ও সাধারণ ভোটারদের।

বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সাঈম জানান, বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ২১ হাজার ৬৬৭ জন। পুরুষ ভোটার ১০ হাজার ৮৬৫ ও নারী ভোটার ১০ হাজার ৮০২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৬৯ টি।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নাজির হোসেন বলেন, প্রশাসনের নজরদারী যথেষ্ট ও কঠোর আছে। ভোট সুষ্ঠুভাবে চলছে।

Related posts

মাছ ধরতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেলো কিশোরের

Asha Mony

পলাশবাড়ীতে ছাত্রলীগের বিক্ষোভ আ.লীগ নেতার বিরুদ্ধে

admin

থানা হাজতে ‘অসুস্থ’ হয়ে মৃত্যু ,আটকের পর

admin