19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
দেশজুড়ে পাবনা রাজশাহী

নতুন শিক্ষাক্রমে পরীক্ষা ভীতি থাকবে না: শিক্ষামন্ত্রী

নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিক্ষা হবে আনন্দময়। মুখস্থ নির্ভরতা থাকবে না, পরীক্ষাভীতি থাকবে না। শিক্ষার্থীরা আনন্দের সঙ্গে শিখবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে পাবনা এডওয়ার্ড কলেজের আয়োজনে শহীদ আব্দুস সাত্তার মিলনায়তনে ‘শিক্ষার গুণগত মান উন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এখন যে বইগুলো আসবে তাতে স্বাধীনতার ঘোষণা, ৭ মার্চের ভাষণ, আমাদের সাংবিধানিক ঘোষণা, মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে নারীর ভূমিকা, বীরশ্রেষ্ঠদের কথা বয়সভিত্তিকভাবে সব শ্রেণিতে আসবে।

jagonews24

তিনি বলেন, ২০২৩ সাল থেকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির নতুন বইয়ের মাধ্যমে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন শুরু হবে। ২০২৩ সালে ষষ্ঠ ও সপ্তম শ্রেণি, ২০২৪ সালে অষ্টম ও নবম এবং ২০২৫ সালে দশম শ্রেণির নতুন বইয়ের মাধ্যমে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন করা হবে।

সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য ড. এস এম মোস্তফা কামাল।

Related posts

সিরাজগঞ্জে ইউএনওর গাড়ি ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ৭

Asha Mony

আমদানির সময়েও চালের দাম বৃদ্ধির আশঙ্কা

admin

মূল্যতালিকায় না থাকায় রাজশাহীতে ৪ দোকানির জরিমানা

Asha Mony