27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
গাইবান্ধা দেশজুড়ে রংপুর

গাইবান্ধায় বিএনপি-ছাত্রদলের ২০ নেতাকর্মী কারাগারে

বিশেষ ক্ষমতা আইনের এক মামলায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বিএনপি ও ছাত্রদলের ২০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে ওই ২০ নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

কারাগারে যাওয়া নেতাকর্মীদের মধ্যে রয়েছেন সুন্দরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহামুদুল প্রামাণিক মাহামুদ ও ছাত্রদল নেতা মারুফ প্রামাণিক। তবে তাৎক্ষণিক বাকিদের পরিচয় জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচনের কয়েকদিন আগে সুন্দরগঞ্জ উপজেলা শহরের একটি বাসায় বিএনপি, জামায়াত ও ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী জাতীয় নির্বাচনের দিন ভোটকেন্দ্রে নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক করছিলেন। ওই সময় পুলিশ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ছয় নেতাকর্মীকে গ্রেফতার করে। তখন তাদের কাছ থেকে জিহাদি বই উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় পরদিন সুন্দরগঞ্জ থানার তৎকালীন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাজেন্দ্র মোহন চাকি বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা করেন। সেই মামলায় ৪৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭০ থেকে ৮০ জন বিএনপি, জামায়াত ও ছাত্রদলের নেতাকর্মীকে আসামি করা হয়। মামলার পর থেকে আত্মগোপনে থাকেন তারা। মঙ্গলবার দুপুরে ২০ আসামি আদালতে সশরীরে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

Related posts

বৈদ্যুতিক খুঁটির মাটি খুঁড়ে মিললো তরুণীর মরদেহ

Asha Mony

ভারতের কাকদ্বীপে নিখোঁজ ৮৮ বাংলাদেশি জেলের সন্ধান

Asha Mony

একুশে পদকপ্রাপ্ত আলোকচিত্রী পাভেল রহমানের মায়ের দাফন সম্পন্ন

Asha Mony