19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
কুড়িগ্রাম দেশজুড়ে রংপুর

কুড়িগ্রামে শতাধিক পরিবার পানিবন্দি

ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পেয়ে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পোড়ারচর ও পূর্ব তিন হাজারী গ্রাম প্লাবিত হয়ে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। এতে করে নিম্নাঞ্চলের এই দুই গ্রামের অন্তত শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন।

পানিবন্দি এসব পরিবার নৌকা ও কলা গাছের ভেলায় করে একস্থান থেকে অন্যস্থানে যাতায়াত করছে। এসব এলাকার অনেক পরিবারের বসতবাড়ির ঘরে পানি প্রবেশ করায় তারা মাচা কিংবা চৌকি উঁচু রাত যাপন করছেন।

jagonews24

যাত্রাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন জানান, ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গত সাতদিন ধরে ব্রহ্মপুত্রের পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি অব্যাহত থাকায় যাত্রাপুর ইউনিয়নের সব থেকে নিম্নাঞ্চল পোড়ারচর ও পূর্ব তিন হাজারী নামের দুটি গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে পোড়ার চরের ৪০ পরিবার ও পূর্ব তিন হাজারী গ্রামের ৬৫টি পরিবার পানিবন্দি হয়ে পরেছে।

jagonews24

তিনি জানান, পূর্ব তিন হাজারী গ্রামের ৬৫টি পরিবার গত তিন দিন আগে পানিবন্দি হলেও আজ মঙ্গলবার (১৪ জুন) পানিবন্দি হয়েছে পোড়ার চরের ৪০টি পরিবার। পানিবন্দি এসব পরিবারের অনেকেই মাচা কিংবা চৌকি উঁচু করে রাত যাপন করছেন। এসব এলাকার যাতায়াতের একমাত্র মাধ্যমে পরিনত হয়েছে নৌকা কিংবা কলা গাছের ভেলা।

ব্রহ্মপুত্রের পানি বৃদ্ধি পেয়ে দুটি গ্রামের শতাধিক পরিবার পানিবন্দির বিষয়টি স্বীকার করে যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফুর বলেন, বিষয়টি শোনার পর আজ মঙ্গলবার সরেজমিনে এলাকা দুটি পরিদর্শন করেছি। দুটি গ্রামে শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ব্রহ্মপুত্রের পানি যে হারে বাড়ছে, এভাবে পানি বৃদ্ধি পেতে থাকলে অনান্য এলাকা প্লাবিত হয়ে বন্যার সৃষ্টি হতে পারে।

Related posts

রংপুরে ভেজাল জুস-লাচ্ছি কারাখানা সিলগালা

Asha Mony

গাইবান্ধায় মুখোমুখি সংঘর্ষে দুই মোটসাইকেল চালকের মৃত্যু

Asha Mony

ব্রহ্মপুত্র নদে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার

Asha Mony