27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
ক্রিকেট খেলাধুলা

মিরপুরে শ্রীধরন শ্রীরাম

ঢাকায় পা রেখেই মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে চলে এসেছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরাম। সেখানে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের সঙ্গে মিটিং করেছেন তিনি। এদিকে, দুই দলে ভাগ হয়ে সাকিবরা খেলছেন প্র্যাকটিস ম্যাচ।

শ্রীরাম ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত মাত্র ৮টি ওয়ানডে খেলেছেন। জাতীয় দলের হয়ে ক্যারিয়ার আর বড় করতে পারেননি। তবে ঘরোয়া ক্রিকেটে সমৃদ্ধ ছিল তার ক্যারিয়ার। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে রেকর্ড ১০৭৫ রান করেন তিনি। এ ছাড়া কোচিং ক্যারিয়ারে অস্ট্রেলিয়া দলের হয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। পাশাপাশি আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও পাঞ্জাব কিংসের কোচিং স্টাফের সঙ্গেও যুক্ত ছিলেন শ্রীরাম।

আইপিএল দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন শ্রীরাম। এ বিষয়টা গুরুত্ব দিয়ে দেখেছে বিসিবি। সেই সঙ্গে তার অস্ট্রেলিয়ায় কাজ করার অভিজ্ঞতাকেও বড় করে দেখছে বোর্ড। এ প্রসঙ্গে পাপন বলেছিলেন, ‘কতগুলো বিবেচনায় তাকে আনা হয়েছে। যেহেতু আইপিএলের সঙ্গে তার সম্পৃক্ততা আছে। আমরা এমন কাউকে চাচ্ছিলাম যার সঙ্গে টি-টোয়েন্টির সম্পৃক্ততা আছে, অভিজ্ঞতা আছে। আর যেহেতু খেলা অস্ট্রেলিয়ায়, সে অস্ট্রেলিয়ায় অনেক দিন কাজ করেছে। এই দুটি কারণে তাকে আমরা বিশ্বকাপ পর্যন্ত নিয়েছি।’

অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে যুক্ত থাকার পর ২০১৬ সালে হেড কোচ ড্যারেন লেহম্যানের অধীন জাতীয় দলের স্পিন কোচ হিসেবে নিয়োগ পান শ্রীরাম। অ্যাস্টন অ্যাগার, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা এবং গ্লেন ম্যাক্সওয়েলদের বোলিং উন্নতিতে বড় প্রভাবক ছিলেন তিনি। বলা হয়, অস্ট্রেলিয়ার স্পিন বোলিংয়ে বিপ্লব ঘটিয়েছিলেন ভারতীয় এ কোচ। অজিদের হয়ে ছয় বছর দায়িত্ব সামলানোর পর ইস্তফা দেন তিনি।

Related posts

আমরা চাইলেও ওদের মতো ছয় মারতে পারি না: লিটন

Asha Mony

ছুটিতে সাকিব , রাতে মাঠে নামছে বাংলাদেশ

admin

গায়ানায় প্রথমবার টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

Asha Mony