19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
ক্রিকেট খেলাধুলা

বৃষ্টি আইনে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলো শ্রীলঙ্কা

সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কা বলেছিল, দেশের জনগনের জন্য তারা এই সিরিজে জিততে চান। যদিও প্রতিপক্ষটার নাম অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি সিরিজে তাই প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে দুর্দান্তভাবে জয় পেয়েছিল লঙ্কানরা।

ওয়ানডে সিরিজেও টি-টোয়েন্টির শেষ ম্যাচের মত সূচনাটা করেছিল তারা। কিন্তু লাভ হলো না। একদিকে বৃষ্টি, অন্যদিকে গ্লেন ম্যাক্সওয়েল- এই দুই পক্ষের কাছে একসঙ্গে হেরে গেছে শ্রীলঙ্কা।

বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার সামনে ওভার কমিয়ে দেয়া হয়। নতুন করে লক্ষ্যও নির্ধারণ করে দেয়া হয় অসিদের সামনে। জিততে হলে তাদেরকে ৪৪ ওভারে করতে হবে ২৮২ রান।

তাতেও সুবিধাজনক অবস্থানে ছিল লঙ্কানরা। কিন্তু সব হিসাব ওলট-পালট করে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। একেবারে মোক্ষম সময়ে জ্বলে উঠলেন। খেললেন ৫১ বলে হার না মানা ৮০ রানের ইনিংস।

ম্যাক্সওয়েলের এই ঝড়ো ইনিংসের ওপর ভর করেই ৯ বল হাতে রেখে ২ উইকেটের ব্যবধানে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। সে সঙ্গে ৫ ম্যাচের সিরিজে এগিয়ে গেলো তারা ১-০ ব্যবধানে।

শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল ৩০০ রান। অস্ট্রেলিয়া ব্যাট করতে নামার পর বৃষ্টি নামে। বৃষ্টির পর ৬ ওভার কমিয়ে দেয়া হয় এবং নতুন লক্ষ্য নির্ধারণ করা হয়। অস্ট্রেলিয়াকে বলতে গেলে মোটামুটি চেপে ধরেছিল শ্রীলঙ্কান বোলররা।

ডেভিড ওয়ার্নার আউট হন কোনো রান না করেই। অ্যারোন ফিঞ্চ আউট হন ৪৪ রান করে। স্টিভেন স্মিথ আউট হন ৬০ বলে ৫৩ রান করে। মার্নাস ল্যাবুশেন করেন ২৪ রান। ৩১ বলে ৪৪ রান করেন মার্কাস স্টোইনিজ। অ্যালেক্স ক্যারে আউট হন ২২ বলে ২১ রান করে।

প্যাট কামিন্স শূন্য, অ্যাস্টন অ্যাগার আউট হন ৩ রান করে। তবে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল। হাসারাঙ্গা ৯ ওভারে ৫৮ রান দিয়ে ৪ উইকেট নেন। ২ উইকেট নেন ডুনিথ ওয়েলালাই, ১টি করে উইকেট নেন দাসুন সানাকা এবং মহেশ থিকসানা।

Related posts

নারী এশিয়া কাপের আসর বসছে সিলেটে

Asha Mony

উইন্ডিজে সাইফের সেঞ্চুরি, বোলিংয়ে মৃত্যুঞ্জয়ের ঝলক

Asha Mony

রাতে মদ্যপান করে দিনে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শচীনের বন্ধু

Asha Mony