22 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
ক্রিকেট খেলাধুলা

নারী এশিয়া কাপের আসর বসছে সিলেটে

চলতি বছরের ১ অক্টোবর থেকে বাংলাদেশে শুরু হচ্ছে নারীদের এশিয়া কাপ। টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া টুর্নামেন্টটির সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট শেষ হবে একই মাসের ১৬ অক্টোবর। সাতটি দেশ এবারের আসরে অংশ নিতে যাচ্ছে।

টুর্নামেন্টের সূচি আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও নারী কমিটির চেয়ারপার্সন শফিউল আলম চৌধুরী নাদেল বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৮ সালে শেষবার আয়োজন করা হয়েছিল নারী এশিয়া কাপ। সেই আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। তার ঠিক চার বছর বাদে ফের একবার অনুষ্ঠিত হতে চলেছে এশিয়া কাপের আসর।

স্বাগতিক বাংলাদেশসহ এবারের আসরে অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। অংশগ্রহণকারী দেশগুলো ২৭ ও ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে।

ভেন্যু হিসেবে সিলেটকে বেছে নেয়ার কারণ হিসেবে ক্রিকইনফোকে শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, বিমানবন্দর থেকে হোটেল কাছে থাকায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে বিসিবি ভেন্যু হিসেবে পছন্দের তালিকায় রেখেছে। সাতটি দলই একই হোটেলে থাকবে বলে আশা করা হচ্ছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর  ফের একবার আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসতে চলেছে সিলেটে।

Related posts

শান্তর মতো খেলোয়াড়ই খুঁজছিলেন শ্রীরাম

Asha Mony

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিবই অধিনায়ক

Asha Mony

৪৫০ কোটি টাকার প্রকল্পে তিনটি একাডেমি খুঁজছে বাফুফে

Asha Mony