19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
ক্রিকেট খেলাধুলা

গায়ানায় প্রথমবার টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

ডমিনিকার ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে গায়ানায় পাড়ি জমালো বাংলাদেশ ক্রিকেট দল। এবার আর সমুদ্র পথে নয়, ক্রিকেটারদের পাঠানো হয় বিমানে করেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির পরিকল্পনা সাজাচ্ছে মাহমুদউল্লাহর দল। ৭ জুলাইয়ের ম্যাচ দিয়েই সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথমবারের মতো গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে মাঠে নামবে টাইগাররা।

 

অ্যান্টিগা, সেন্ট লুসিয়া এরপর ডমিনিকা- কি টেস্ট, কি টি-টোয়েন্টি সবখানে একই দশা। ওয়েস্ট ইন্ডিজ সফরে হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এবারের ঠিকানা গায়ানা। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি জিতে সিরিজ হার এড়ানোর লক্ষ্য টাইগারদের।

সফর নিয়ে এবার আর কোনো ভুল করেনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। টেস্ট সিরিজ শেষে সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় বাংলাদেশ দলকে যেতে হয়েছিল ফেরিতে। সে সফরে বেশ ভুগতে হয়েছিল ক্রিকেটারদের। উত্তাল সমুদ্রের ঢেউয়ের কবলে পড়ে অনেকে অসুস্থ বোধ করেন। এবার সমুদ্র পথে ঝুঁকি না নিয়ে বাংলাদেশ দলকে বিমানযোগে যাত্রার ব্যবস্থা করা হয়। প্রায় দেড় ঘণ্টার সফর শেষে গায়ানায় পৌঁছান মাহমুদউল্লাহ-সাকিবরা।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে আগে কখনোই টি-টোয়েন্টি খেলা হয়নি বাংলাদেশের। তবে এই ভেন্যুতে রেকর্ডটা খারাপ নয় টাইগারদের। তিন ওয়ানডের দুটিতেই আছে জয়। যার মধ্যে একটি ২০০৭ বিশ্বকাপের সুপার এইটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এখানে একমাত্র হারও মাত্র ৩ রানে।

ব্যাটে-বলে প্রভিডেন্সে পারফর্মার সাকিব আল হাসান। টাইগারদের হয়ে তামিমের পর এখানে দ্বিতীয় সর্বোচ্চ ১৬২ রান তার। আছে দুই ফিফটি। বল হাতে সমান ৪টি করে উইকেট আছে সাকিব ও মোস্তাফিজের। সর্বোচ্চ ৫ উইকেট মাশরাফীর।

এখন পর্যন্ত প্রভিডেন্সে ২০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি অনুষ্ঠিত হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ খেলেছে ৬ ম্যাচ। বাংলাদেশও আছে অভিষেকের অপেক্ষায়। চলমান সিরিজের প্রথম ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টিতে। দ্বিতীয়টায় সঙ্গী হয়েছে ৩৫ রানের হার। ৭ জুলাই তৃতীয় ম্যাচের আগে প্র্যাকটিস সেশন হবে দু’দিনের। উইকেটের চরিত্র আর আগের ম্যাচের ভুলগুলো নিয়ে নিশ্চয়ই আলোচনা হবে ক্যাপ্টেন আর কোচের।

Related posts

ছুটিতে সাকিব , রাতে মাঠে নামছে বাংলাদেশ

admin

জোড়া সেঞ্চুরিতে প্রথম দিনই অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রণে গল টেস্ট

Asha Mony

ভারতের বিদায়, ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

Asha Mony