20 C
Dhaka,BD
February 9, 2023
Uttorbongo
খেলাধুলা ফুটবল

ইউনাইটেডে ছয় বছর কাটিয়ে আগের ঠিকানায় পগবা

২০১৬ সালে বিশ্বরেকর্ড গড়ে ১০৬ মিলিয়ন ডলারের বিনিময়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে পল পগবাকে দলে ভিড়িয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তখন ইউনাইটেডের সঙ্গে ছয় বছরের চুক্তি করেছিলেন এ ২৯ বছর বয়সী ফরাসি তারকা।

সেই চুক্তির মেয়াদ শেষ হতেই জুভেন্টাসে ফিরে গেলেন পগবা। তবে এবার আর উচু ট্রান্সফার ফি গুনতে হয়নি জুভেন্টাসকে। ইউনাইটেডের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ফ্রি-তেই চার বছরের জন্য পগবাকে টেনে নিয়েছে জুভেন্টাস।

এবার বছরে ৮ মিলিয়ন ইউরো পারিশ্রমিক নেবেন পগবা। জুভেন্টাসের জার্সিতে প্রথম দফায় ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত খেলেছেন পগবা। তখন তুরিনেরচ ক্লাবটির হয়ে ১৭৮ ম্যাচে ৩৪ গোলের পাশাপাশি ৪০টি অ্যাসিস্ট করেছিলেন এ তারকা মিডফিল্ডার।

কিন্তু সাম্প্রতিক সময়ে ইউনাইটেডের হয়ে মাঠের চেয়ে মাঠের বাইরের ঘটনায়ই বেশি আলোচনায় ছিলেন পগবা। মাঠে নিজের ছায়া হয়েই ছিলেন বেশিরভাগ সময়। তাই নতুন মেয়াদে জুভেন্টাসের হয়ে কেমন করবেন, সেটি নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

তবে ফরাসি তারকাকে ফেরত পেয়ে উচ্ছ্বসিত জুভেন্টাস। আনুষ্ঠানিক বিবৃতিতে তারা লিখেছে, ‘তুরিনে ফিরেছে পল পগবা। সে বালক হিসেবে আমাদের ছেড়েছে, এবার পুরুষ হিসেবে ফিরলো, যে কি না একজন চ্যাম্পিয়ন। একটি জিনিস বদলায়নি, জুভেন্টাসের হয়ে তার ভালো খেলার স্পৃহা।’

ছয় বছর আগে জুভেন্টাস ছেড়ে যাওয়ার সময় ১০ নম্বর জার্সি পরতেন পগবা। এবার ফিরেও সে জার্সিই পাচ্ছেন তিনি। আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা ক্লাব ছেড়ে যাওয়ায় জুভেন্টাসের ১০ জার্সিটি ফাঁকাই ছিল। সেটি পরেই মাঝমাঠ মাতাবেন পগবা।

Related posts

আমরা চাইলেও ওদের মতো ছয় মারতে পারি না: লিটন

Asha Mony

শান্তর মতো খেলোয়াড়ই খুঁজছিলেন শ্রীরাম

Asha Mony

গায়ানায় প্রথমবার টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

Asha Mony