27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
আন্তর্জাতিক

৫ হাজারের বেশি শিশুকে ইউক্রেন থেকে রাশিয়ায় নেওয়া হয়েছে

প্রায় ৩০ হাজার মানুষকে ইউক্রেন থেকে মস্কোতে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে পাঁচ হাজারের বেশি শিশু। ইউক্রেনের জাতীয় প্রতিরক্ষা নিয়ন্ত্রণ কেন্দ্রের প্রধান মিখাইল মিজিনৎসেভ জানিয়েছেন, স্থানীয় কর্তৃপক্ষের অংশগ্রহণ ছাড়াই হাজার হাজার ইউক্রেনীয়কে রাশিয়ায় নেওয়া হয়েছে। খবর আল জাজিরার।

গত ২৪ ঘণ্টার বেশি সময়ে ইউক্রেনীয় কর্তৃপক্ষের অংশগ্রহণ ছাড়াই ৫ হাজার ১৪৮ শিশুসহ ২৮ হাজার ৪২৪ জনকে ইউক্রেনের বিপজ্জনক অঞ্চল এবং ডনবাস থেকে নিয়ে যাওয়া হয়েছে।

রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত ২৬ লাখ ১২ হাজার ৭৪৭ জনকে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে ৪ লাখ ১২ হাজার ৫৫৩ জনই শিশু। এক সংবাদ সম্মেলনে মিখাইল মিজিনৎসেভ এ তথ্য নিশ্চিত করেন।

ইউক্রেন এবং এর পশ্চিমা মিত্ররা শুরু থেকেই অভিযোগ করে আসছে যে, শিশুসহ ইউক্রেনের হাজার হাজার নাগরিককে জোর করে নিয়ে যাচ্ছে রাশিয়া।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে সংঘাত এখনও চলছেই। এদিকে ইউক্রেনের বন্দর নগরী মিকোলাইভের মেয়র জানিয়েছেন, সেখানে ১০টির মতো শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের নিরাপদে আশ্রয় নেওয়ার জন্য বলা হয়েছে।

Related posts

নিহত ২,কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের পাশে গুলি

admin

জ্বালানি সংকট চরমে, শ্রীলঙ্কায় স্কুল বন্ধের মেয়াদ বাড়লো

Asha Mony

ট্রাকে ভর্তি করে নেওয়া হলো অর্পিতার বাড়ি থেকে উদ্ধার টাকা

Asha Mony