19 C
Dhaka,BD
January 29, 2023
Uttorbongo
আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় ফের কারফিউ জারি

বিক্ষোভে উত্তাল শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় আবারও কারফিউ জারি করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুর ১২টা থেকে শুক্রবার (১৫ জুলাই) ভোর ৫টা পর্যন্ত কারফিউ চলবে। এক  প্রতিবেদনে এ তথ্য জানায় ডেইলি মিরর।

বুধবার (১৩ জুলাই) দেশটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এ কারফিউ জারির ঘোষণা দেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, রনিল বিক্রমাসিংহে মনে করেন, দেশটির জনশৃঙ্খলা বজায় রাখতে এই কারফিউ জারি প্রয়োজনীয়।

এদিকে, পদত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। জানা যায়, দেশটির স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনেওয়ের কাছে ইমেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। এর আগে মালদ্বীপ থেকে সৌদি এয়ারলাইনসের একটি প্লেনে সিঙ্গাপুরে পৌঁছান গোতাবায়া। সঙ্গে রয়েছেন স্ত্রী ও দুই দেহরক্ষী। সিঙ্গাপুরের সরকার জানিয়েছে, একটি ব্যক্তিগত ভিসায় তাকে এখানে ভ্রমণের সুযোগ দেওয়া হয়েছে। তবে গোতাবায়া সিঙ্গাপুরেই থাকবেন নাকি অন্য কোথাও যাবেন সে বিষয়টি এখনো পরিষ্কার নয়।

নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণ-আন্দোলনের মুখে গত মঙ্গলবার রাতে একটি সামরিক প্লেনে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া। কিন্তু গোতাবায়া মালদ্বীপে গেলে সে দেশে বসবাসরত শ্রীলঙ্কার বাসিন্দারা বিক্ষোভ দেখান। মালদ্বীপে আশ্রয় না দেওয়ার দাবি জানান তারা।

মঙ্গলবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গোতাবায়াদের মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তাসংক্রান্ত উদ্বেগ থেকে তারা সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে ওঠা থেকে বিরত থাকেন। গোতাবায়া, তার স্ত্রী ও দুই দেহরক্ষী ব্যক্তিগত উড়োজাহাজে সিঙ্গাপুরে যাওয়ার পরিকল্পনা করছেন বলে খবর বের হয়। শেষ পর্যন্ত তারা সৌদি এয়ারলাইনসের ফ্লাইটে মালদ্বীপ ছাড়েন।

Related posts

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি

Asha Mony

ইউরোপে গ্যাস সরবরাহ বন্ধ করলো রাশিয়া

Asha Mony

ক্ষেপণাস্ত্রে অর্থ ঢালছে উত্তর কোরিয়া, করোনার টিকা নয়

admin