27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
আন্তর্জাতিক

বিদেশি পর্যটকদের জন্য খরচ বাড়বে থাইল্যান্ডে

বিদেশি পর্যটকদের জন্য হোটেল ভাড়া বাড়ানোর পরিকল্পনা করছে থাইল্যান্ড সরকার। পর্যটনখাতের পুনরুদ্ধার কার্যক্রমের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেওয়া হবে। ধারণা করা হচ্ছে, হোটেল ভাড়া করোনা মহামারির আগের পর্যায়ে নির্ধারণ করা হবে। এতে দেশটি ভ্রমণের ক্ষেত্রে বিদেশিদের খরচ বাড়বে। বুধবার (৬ জুলাই) ব্যাংকক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

থাইল্যান্ড সরকারের মুখপাত্র ট্রেইজারি তাইসারনাকুল এক বিবৃতিতে জানান, পর্যটন মন্ত্রণালয় হোটেল অপারেটরদের একটি দ্বৈত-শুল্ক কাঠামো বাস্তবায়ন করতে বলার পরিকল্পনা করেছে। যার অধীনে বিদেশি দর্শনার্থীদের মহামারির আগের পর্যায়ে অর্থ পরিশোধ করতে হবে। কিন্তু স্থানীয়দের ক্ষেত্রে এখনো ছাড় দেওয়া হবে অর্থাৎ তাদের বিদেশিদের মতো বেশি পরিশোধ করতে হবে না।

তাইসারনাকুল বলেন, বিদেশি পর্যটকদের জন্য আমাদের রেট ও পরিষেবার মান বজায় রাখার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হবে। এতে পর্যটন ব্যবস্থা সম্পর্কে মানুষের ধারণা ইতিবাচক হবে। করোনা মহামারির সময় থাইল্যান্ডে হোটেল খরচ কমানো হয়েছিল। তবে অভ্যন্তরীণ নাগরিকরা এখনো সে সুবিধা পাবে।

গত দুই বছরে দেশটির পর্যটনখাতে ধস নামে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় হোটেল ব্যবসা। এরপর পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতে ব্যাংককসহ প্রধান পর্যটন এলাকার হোটেলগুলো ব্যাপক ছাড় দিতে থাকে- যা এখনো অব্যাহত রয়েছে।

Related posts

নিহত ২,কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের পাশে গুলি

admin

প্রেসিডেন্টের ভবন থেকে জিনিস চুরির অভিযোগে শ্রীলঙ্কায় আটক ৩

Asha Mony

ক্যালিফোর্নিয়ায় ছড়াচ্ছে দাবানল, সরানো হলো ৬ হাজার বাসিন্দাকে

Asha Mony