27 C
Dhaka,BD
January 31, 2023
Uttorbongo
আন্তর্জাতিক

নিহত ২,কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের পাশে গুলি

পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় গুলির ঘটনা ঘটেছে। শুক্রবার (১০ জুন) দুপুরে পার্ক সার্কাস এলাকার বেকবাগানে বাংলাদেশ উপহাইকমিশনের আউট পোস্টে দায়িত্বরত এক নিরাপত্তারক্ষী তার রিভলবার দিয়ে এলোপাতাড়ি গুলি চালিয়েছেন। এতে অন্তত দুইজন নিহত হয়েছেন।

কূটনৈতিক জোনে দিনদুপুরে এ ধরনের গোলাগুলির ঘটনা পুরো এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এ ঘটনায় দূতাবাসকর্মীরাও উদ্বেগে রয়েছেন।

ওই নিরাপত্তারক্ষী শুক্রবারই প্রথম বাংলাদেশ উপহাইকমিশনের আউট পোস্টে দায়িত্ব পালন করতে এসেছিলেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, দুপুর আনুমানিক আড়াইটা নাগাদ ওই নিরাপত্তারক্ষী মানসিক ভারসাম্য হারিয়ে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করেন।

১০ থেকে ১৫ রাউন্ড গুলি ছোড়েন তিনি। এরপর গলার কাছে গুলি করে আত্মহত্যা করেন। এ ঘটনায় আরও বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

নিরাপত্তারক্ষীর ছোড়া গুলি গিয়ে লাগে এক নারীর গায়ে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। স্থানীয়দের দাবি, ছোড়া গুলি গিয়ে লাগে এক বাইক চালকের পিঠে। বাইকের পেছনে থাকা আরেক নারীরও গুলি লাগে।

ওই নারী ঘটনাস্থলেই নিহত হন। কোনো অ্যাপের মাধ্যমে বাইকটি বুক করেছিলেন তিনি। এলাকায় দাঁড়িয়ে থাকা একটি গাড়ির গায়েও বেশ কয়েকটি গুলি লেগেছে।

এ ঘটনায় এখন পর্যন্ত দুজনের মৃত্যু নিশ্চিত করেছে কলকাতার করয়া থানা পুলিশ। কলকাতা পুলিশের একটি বাহিনী ও গোয়েন্দা দল ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে। ‌

Related posts

ফোন সরিয়ে রেখে জীবন উপভোগ করুন, বললেন উদ্ভাবক মার্টিন কুপার

Asha Mony

শ্রীলঙ্কার রাষ্ট্রীয় প্রচার মাধ্যমের কার্যক্রম বন্ধ

Asha Mony

বিশ্বে আরও ১৪০৮ জনের মৃত্যু, শনাক্ত আট লাখের বেশি

Asha Mony