27 C
Dhaka,BD
February 6, 2023
Uttorbongo
আন্তর্জাতিক

ট্রাকে ভর্তি করে নেওয়া হলো অর্পিতার বাড়ি থেকে উদ্ধার টাকা

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জির ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে টাকা উদ্ধারের পর তা নিয়ে যাওয়ার জন্য এবার ট্রাক নিয়ে আসা হয়েছে। অর্পিতার ফ্ল্যাটে পাওয়া টাকা ট্রাংকে বোঝাই করে তোলা হয় ট্রাকে।

শনিবার (২৩ জুলাই) দেশটির সংবাদ সংস্থা এএনআই টুইটারে এমন একটি ভিডিও দিয়েছে। তাতে দেখা যায়, অর্পিতার বাড়ি থেকে উদ্ধার টাকা ট্রাংকে করে তোলা হচ্ছে ট্রাকে।

শুক্রবার (২২ জুলাই) অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চলাকালীন ‘টাকার পাহাড়’ আবিষ্কার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর (ইডি) তদন্তকারীরা। সেই টাকা গুনতে ব্যাংককর্মীদের সাহায্য নেওয়া হয়। আনা হয় টাকা গোনার যন্ত্রও।

আনন্দবাজার ডিজিটাল জানায়, শনিবার শেষ খবর পাওয়া পর্যন্ত অর্পিতার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ২০ কোটি ২১ লাখ টাকা। সেই টাকা নিয়ে যাওয়ার জন্য ট্রাংকভর্তি ট্রাক নিয়ে আসে রিজার্ভ ব্যাংক। উদ্ধার হওয়া টাকা ট্রাংকে বোঝাই করে তোলা হয় ট্রাকে। ইডি ওই বিপুল অর্থ বাজেয়াপ্ত করেছে। ট্রাকে তোলা ট্রাংকগুলোতে নির্দিষ্ট নম্বর দেওয়া ছিল। হিসাবে সুবিধার জন্য ৫০০ এবং দুই হাজার টাকার নোটের জন্য আলাদা আলাদা ট্রাংক রয়েছে। ট্রাকে ছিল প্রায় ৪০টি ট্রাংক।

ইডি সূত্র জানিয়েছে, অর্পিতার ওই ফ্ল্যাটে আরও সম্পত্তির সন্ধান পাওয়া গেছে। বিভিন্ন জায়গায় সম্পত্তির একাধিক নথি উদ্ধার করা হয়েছে সেখান থেকে। এছাড়াও ৫৪ লাখ টাকার বিদেশি মুদ্রাও বাজেয়াপ্ত করা হয়েছে। অর্পিতার ওই ফ্ল্যাটে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের কিছু নথিও পাওয়া গেছে। এমনকি টাকার স্তূপের মধ্যেই পাওয়া গেছে উচ্চশিক্ষা অধিদপ্তরের খাম!

শুক্রবার (২২ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে পার্থ চ্যাটার্জির নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শনিবার (২৩ জুলাই) সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতার করার পর আটক করা হয় অর্পিতা মুখার্জিকেও

Related posts

কলম্বোয় আবারও বিক্ষোভ, পুলিশের টিয়ার শেল নিক্ষেপ

Asha Mony

১৬ বছর সংসারের পর জানলেন ৩ মেয়ের বাবা তিনি নন!

admin

বিশ্বে দ্রুত বাড়ছে চামড়ার বাজার, বিপুল সম্ভাবনা বাংলাদেশের

Asha Mony